আসন্ন নিউজিল্যান্ড সিরিজের টেস্ট দল ঘোষণা ভারতের, অধিনায়ক হিসেবে থাকছে অজিঙ্কা রাহানে

89

ওয়েব ডেস্ক, ১২ নভেম্বরঃ ভারতে আসছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। তিনটি টি-২০ ও ২টি টেস্টের সিরিজ খেলতে এই দেশে পা রাখছে কিউয়িরা। কুড়ি ওভারের ফর্ম্যাটে আগেই দল ঘোষণা করে দিয়েছিল বিসিসিআই। এবার ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করে দিলেন জাতীয় দলের নির্বাচকরা।

বায়ো বাবল ক্লান্তি ও ‘ওয়ার্কলোড ম্যানেজমেন্ট’ অর্থাৎ দীর্ঘ ক্রিকেট খেলার ধকল। এই জোড়া বিষয় মাথায় রেখে কিউয়িদের বিরুদ্ধে বেশ কিছু তারকাকে বিশ্রাম দিয়েছে বোর্ড। যা প্রত্যাশিতই ছিল। বিরাট কোহলি আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি টি-২০ সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও খেলবেন না। তাঁর পরিবর্তে অজিঙ্কা রাহানে দলকে নেতৃত্ব দেবেন কানপুরে। তাঁর ডেপুটি চেতেশ্বর পূজারা।

টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। খেলছেন না পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা, মহম্মদ শামি ও শার্দূল ঠাকুর সাথে ঋষভ পন্থও। আগামী ২৫ নভেম্বর থেকে ২৯ নভেম্বর অনুষ্ঠিত হবে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট, খেলা কানপুরের গ্রিন পার্কে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৩ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর। খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই টেস্টে দলে ফিরবেন কোহলি। ফের নেবেন দায়িত্ব। দলে ফিরেছেন ব্যাটার শুভমান গিল ও অফস্পিনার জয়ন্ত যাদব।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য টেস্ট দল, অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, কেএল রাহুল, ময়াঙ্ক আগরওয়াল, শুভমান গিল, শ্রেয়স আইয়ার, ঋদ্ধিমান সাহা (, কেএস ভারত, রবীন্দ্র জাদেজা, আর অশ্বিন, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ইশান্ত শর্মা, উমেশ যাদব, মহম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণা।