ভুল ভাবে ইনজেকশন দেওয়ায় জখম বাচ্চা, আটক দুই স্বাস্থ্য কর্মীকে

234

নিজস্ব সংবাদদাতা, তুফানগঞ্জঃ তুফানগঞ্জ ১ নং ব্লকের অন্তর্গত দেওচড়াই গ্রাম পঞ্চায়েতের  দত্ত পাড়া এলাকার উপস্বাস্থ্য কেন্দ্রের দুজন স্বাস্থ্য কর্মীকে তুফানগঞ্জ থানার পুলিশ আটক করে ধরে নিয়ে যায়।

জানা গেছে, দেওচড়াই গ্রাম পঞ্চায়েতের দত্ত পাড়া এলাকার উপস্বাস্থ্য কেন্দ্রে বুধবার সকাল থেকে চলছে ছোট বাচ্চাদের ইনজেকশন দেওয়ার কাজ। সেই উপ স্বাস্থ্য কেন্দ্রেই একটি ছোট বাচ্চা কে ভুল ইনজেকশন দেয় বলে স্থানীয়দের অভিযোগ। ভুল ইনজেকশন এর ফলে বাচ্চাটির হাত থেকে রক্ত বের হতে থাকে বলেও স্থানীয়রা অভিযোগ করেন।

সঠিক ভাবে ইনজেকশন না দেওয়ায় সেই হাত দিয়ে রক্ত বের হতে থাকে। রক্ত বের হওয়া অবস্থাতেই দুই ভাই বোন বাড়ির দিকে রওনা দেন ও এলাকার মানুষ দেখতে পায় বাচ্চাদের হাত দিয়ে রক্ত বের হচ্ছে। তারপর বাচ্চা দুটিকে জিজ্ঞাসা করতেই এলাকায় মানুষের চক্ষু চরক গাছ হয়ে ওঠে। যেখানে ইনজেকশন দেওয়ার কথা সঠিক জায়গায় ইনজেকশন না দিয়ে অন্য জায়গায় দেওয়ায় রক্ত বের হতে শুরু করে। বাচ্চাটিকে দিদিমনির কাছে নিয়ে গেলে সেই দিদিমনি তাঁর কথা শোনেন নি বলে অভিযোগ। পরিবারে সাথে দেখাও করেনি ওই স্বাস্থ্যকর্মী। পরে গ্রামের মানুষ স্বাস্থ্য কেন্দ্র তালা দিয়ে বিক্ষোভ দেখায় । গ্রামের মানুষ জমা হয়ে দিদিমনি ববিতা সরকার কে তুফানগঞ্জ থানার হাতে তুলে দেন। জিজ্ঞাসাবাদের  জন্য পুলিশ এক জন স্বাস্থ্য কর্মীকে আটক করে নিয়ে যায় তুফানগঞ্জ থানায়। স্বাস্থ্যকর্মী ববিতা সরকার কে আটক করা হয়েছে ।