সেনা ক্যাম্পে ঢুকে এলোপাথাড়ি গুলি চালাল জঙ্গিরা, মৃত্যু ৫৩জন সেনার

5635

ওয়েব ডেস্ক, ৩ নভেম্বরঃ সেনা ক্যাম্পে তখন সেনারা বিশ্রামে নিচ্ছে। সেসময় ক্যাম্পের চারপাশে হাজির হল কিছু মোটর বাইক ও ভ্যান। ক্যাম্প ঘিরে নেই জঙ্গিরা। তারপর ভ্যান ও মোটরবাইকে থাকা সশস্ত্র জঙ্গিরা ঝাঁপিয়ে পড়ে ওই ক্যাম্পের ওপর। পুরো হানাটাই এতটা দ্রুত হয় যে সেনারা প্রতিরক্ষার জন্য নিজেদের গুছিয়ে নেওয়ার সময় টুকুও পাননি। ক্যাম্পে ঢুকে নির্বিচারে গুলি চালাতে থাকে জঙ্গিরা। ধারালো অস্ত্রও ব্যবহার হয়েছে। ভয়ংকর হত্যালীলা চালিয়ে রক্তের হোলি খেলে জঙ্গিরা বেরিয়ে যায় সেখানে থেকে।

ঘটনাটি ঘটেছে আফ্রিকার মালির মেনাকা এলাকায়। মালি সরকারের তরফে জানানো হয়েছে ৫৪টি দেহ উদ্ধার করা হয়েছে। যারমধ্যে ৫৩ জন মালি সেনার দেহ। ১ জন সাধারণ মানুষের দেহ। ১০ জনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে বলে জানানো হয়েছে। বিশাল সেনা এলাকায় মোতায়েন করা হয়েছে। জঙ্গিদের খোঁজে তল্লাশিও চলছে।

এই ঘটনার পর পুরো এলাকা জুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে। সেনাবাহিনীর ওপর এতবড় হামলার পর সুরক্ষা নিয়ে রীতিমত চিন্তিত মালির আমজনতা। মালিতে সন্ত্রাসবাদী হামলা নতুন নয়। মালিতে জঙ্গি কার্যকলাপ চলতে থাকে। এই পরিস্থিতিতে মালি সেনার ওপর সুরক্ষা নিশ্চিত করতে ভরসা রাখছেন মানুষজন। কিন্তু সেই সেনা ক্যাম্পেই আঘাত হানল জঙ্গিরা। যদিও মালি সরকার কড়া হাতেই ব্যবস্থা গ্রহণ করছে।