ভরা আদালতে বিচারককে লক্ষ্য করে জুতো ছুঁড়ল আইএস জঙ্গি

579

ওয়েব ডেস্ক, ৪ ফেব্রুয়ারিঃ ভরা আদালতে বিচারককে জুতো ছুঁড়ল আইএস জঙ্গি মুসা।এদিন এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাঙ্কশাল আদালতে হুলুস্থুল পড়ে যায়। ঘটনার পর আদালতের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

জুতো ছোঁড়ার সময় মুসা বলে, “আমার বিচার আল্লা করবে।আপনার বিচার করার কোনও অধিকার নেই।” জানা গিয়েছে, জুতো বিচারকের গায়ে না লাগলেও আহত হয়েছেন এক আইনজীবী।

২০১৩ সালের অক্টোবরে বর্ধমানের খাগড়াগড়ের বিস্ফোরণের পর থেকেই আইএস জঙ্গি মুসার খোঁজে ছিলেন কেন্দ্রীয় তদন্তকারীরা। অবশেষে ২০১৭-র জুলাইতে সে ধরা পড়ে।প্রথমে সিআইডি-র হেফাজতে থাকলেও, পরে এনআইএ তাকে হেফাজতে নেয়। এর আগেও তার বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছিল। সংশোধনাগারের থাকাকালীন আধিকারিকের গলায় ধারালো অস্ত্রের কোপ দিয়ে তাঁকে খুনের চেষ্টা করেছিল মুসা। এরপর মুসাকে স্থানান্তরিত করা হয় প্রেসিডেন্সি জেলে। সেখানেও এক আধিকারিককে পাইপ দিয়ে মারধর করে। আধিকারিকের মাথা ফেটে যায়।

তারই মাঝে মঙ্গলবার সন্দেহভাজন আইএস জঙ্গি মুসাকে মামলার শুনানির জন্য কলকাতা নগর দায়রা বা ব্যাংকশাল আদালতে নিয়ে যাওয়া হয়। মামলার শুনানি শুরু হওয়া মাত্রই এজলাসে চিৎকার করতে শুরু করে মুসা। বিচারককে কটূক্তি করে সন্দেহভাজন আইএস জঙ্গি মুসা। বিচারকের দিকে লক্ষ্য করে জুতোও ছোঁড়ে। এই ঘটনার পরই আদালত চত্বরের নিরাপত্তায় জোর দেওয়া হয়েছে।