অবৈধ পার্কিং রোধ করতে অভিযানে নামল ইসলামপুর থানার পুলিশ

61

তুষার কান্তি বিশ্বাস, ইসলামপুর: ইসলামপুরে জাতীয় সড়ক সংলগ্ন ফুটপাত সহ যত্রতত্র অবৈধ পার্কিং রোধ করতে অভিযানে নামল ইসলামপুর থানার পুলিশ। এদিন ট্রাফিক পুলিশের দায়িত্বে থাকা এ এস আই নির্মল সরকারের নেতৃত্বে এই বিশেষ অভিযান চলে। ফুটপাত সহ বিভিন্ন জায়গায় যেখানে যেখানে অবৈধ পার্কিং ছিল সেখানে পৌছে ট্রাফিক পুলিশ বাহিনী গাড়ির মালিকের অনুপস্থিতে গাড়ির চাকায় তালা লাগিয়ে দেন। এদিন গাড়ির মালিক বা চালক এলে তাদের ফাইন করা হয়। ইসলামপুরের আশ্রমপাড়া, পুরাতন বাস স্ট্যান্ড, বাস টার্মিনাল সংলগ্ন এলাকা সহ বিভিন্ন ব্যস্ততম এলাকাগুলিতে অভিযান চালানো হয়।

ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচীন মক্কার জানিয়েছেন,বৃহস্পতিবার থেকে শুরু হল অবৈধ পার্কিং বন্ধ করার উদ্দেশ্যে বিশেষ অভিযান। তাই এদিন মোটরবাইক সহ বিভিন্ন গাড়ি যেসব জায়গায় অবৈধভাবে পার্কিং করে রাখা হয়েছিল;গাড়ির মালিকদের তথা চালকদের ফাইন করা হয়েছে । এরপর এই অভিযান ধারাবাহিকভাবে চলার পাশাপাশি যে সমস্ত এলাকাগুলিতে বাস কিংবা লরিও অবৈধভাবে পার্কিং হচ্ছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান পুলিশ সুপার।

তিনি আরো বলেন,যানজট নিয়ন্ত্রণে আনতে এই বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। তাই এ ধরনের পদক্ষেপ। পাশাপাশি সে কথা মাথায় রেখেই ইসলামপুরের শ্রীকৃষ্ণপুর এবং অলিগঞ্জ এ খুব শীঘ্রই ট্রাফিক সিগনাল বসানো হচ্ছে বলেও জানান তিনি।