কেন্দ্র এনপিআরের উদ্দেশ্য স্পষ্ট না করা পর্যন্ত তা কার্যকর করা হবে না বিহারে: জেডিইউ

152

ওয়েব ডেস্ক, ২৮ ডিসেম্বরঃ আরও অস্বস্তিতে মোদী সরকার। এনআরসি নিয়ে আগেই নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার।এবার এনপিআর লাগু না করার কথা জানিয়ে বিজেপিকে আরও চাপে ফেললো শরিক দল জেডিইউ। আজ একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে জেডিইউ মুখপাত্র কে সি ত‍্যাগী জানিয়েছেন, কেন্দ্র সরকার এই এনপিআরের উদ্দেশ্য স্পষ্ট না করা পর্যন্ত বিহারে এনপিআর লাগু করা হবে না।

কে সি ত‍্যাগী জানান, “স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মঙ্গলবার বলেছেন এনআরসির সাথে এনপিআরের সম্পর্ক নেই। আবার এর আগে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সংসদের মধ্যে বলেছিলেন এনপিআর হলো এনআরসির প্রথম ধাপ।দুই ভিন্ন দাবির জন্য বিভ্রান্তি তৈরি হয়েছে। এই দ্বন্দ্ব দূর হওয়া প্রয়োজন। আমাদের দল জানতে চায় এনপিআরের উদ্দেশ্য কী। সরকারের কোনো প্রতিনিধি, বিশেষ করে স্বরাষ্ট্রমন্ত্রী নিজে এনআরসি ও এনপিআর নিয়ে সরকারের অবস্থান জানাক আগে, নইলে তা‌ লাগু করার কোনো প্রশ্ন নেই।”

এর আগে এনআরসি প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে নীতীশ কুমার বলেছিলেন, “কীসের এনআরসি? বিহারে কোনো এনআরসি লাগু করা হবে না।”প্রসঙ্গত, এর আগে পশ্চিমবঙ্গ ও কেরল সরকার এই এনপিআরের কাজ বন্ধ করেছে।