বিপুল পরিমাণ বিস্ফোরক-সহ গ্রেফতার জইশ জঙ্গি

331

ওয়েব ডেস্ক, ৭ অক্টোবরঃ জইশ এ মহম্মদ সংগঠনের তৃতীয় সদস্যকেও গ্রেফতার করল কাশ্মীর পুলিশ।পুলিশ সুত্রে জানা গেছে, জঙ্গিটির নাম মহসিন মনজুর সালেহা। মহসিন একজন পুলিশ সদস্যকে হত্যার প্রস্তুতি নিচ্ছিল। গ্রেপ্তার হওয়া সন্ত্রাসী বড়মুল্লার বাসিন্দা। সম্প্রতি মহসিন জইশে যোগ দিয়েছিল। পুলিশ এই জঙ্গির কাছ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে।

কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং বলেছেন,জঙ্গিরা পুলিশকে টার্গেট করার চেষ্টা করছিল। জনগণ ও সুরক্ষা বাহিনীকে লক্ষ্য করে সন্ত্রাসবাদী মডিউলগুলি চিহ্নিত করা হয়েছিল। তাদের উদ্দেশ্য ছিল, উপত্যকার জীবন কোনওভাবেই স্বাভাবিক করতে দেওয়া যাবে না৷

মহসিন যখন পায়ে হেঁটে অন্য এক জঙ্গির সঙ্গে দেখা করতে যাচ্ছিল৷ তখন বারমুল্লা এবং সোপোরের মধ্যে একটি চৌকিতে তাকে গ্রেপ্তার করা হয়েছিল। সুত্রে জানা গেছে, মহসিন জইশের আরেক সদস্যের সঙ্গে দেখা করতে যাচ্ছিল। জঙ্গিরা পাকিস্তানে তাদের চেক পয়েন্টে যোগাযোগ করতে ব্যর্থ হয়ে নিজস্ব নিরাপত্তা বাহিনীকে টার্গেট করার চেষ্টা করছিল।

এই গোষ্ঠীর একজন ৩৭০ ধারা বিলোপের পর আগস্টে নিরাপত্তাবাহিনীর সঙ্গে সংঘর্ষে মারা গিয়েছে। সেই সংঘর্ষে এক পুলিশ অফিসার ও সাব ইন্সপেক্টরও শহিদ হন। ২৭ আগস্ট দ্বিতীয় জন ইকবাল নাইকু পুলিশের হাতে ধরা পড়েছে। এদের গ্রেফতারির পর ওই অঞ্চলে ব্যাপক সন্ত্রাসের ছক ভেস্তে গিয়েছে।