প্রশাসনিক বৈঠকে মুখ্যমন্ত্রীর কড়া ধমক ঝাড়গ্রাম থানার আইসিকে

15

কার্ত্তিক গুহ, ঝাড়গ্রাম: ‘আপনাকে কাজ করার জন্য আনা হয়েছিল,আর আপনি অকাজ করে বেড়াচ্ছেন।’ ঝাড়গ্রামের ওসি জয়প্রকাশ পাণ্ডেকে এই ভাষাতেই তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার পশ্চিম মেদিনীপুরের ডেবরায় পশ্চিম মেদিনীপুরের প্রশাসনিক বৈঠক পুলিশ-প্রশাসনের কর্তাদের এভাবেই মুখ্যমন্ত্রীর রোষের মুখে পড়তে হল।

বুধবার প্রশাসনিক বৈঠকে ঝাড়গ্রাম থানার আইসি জয়প্রকাশ পান্ডেকে কড়া ধমক দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আইসিকে মুখ্যমন্ত্রী জিজ্ঞাসা করেন, ‘কবে জয়েন করেছেন।’ উত্তরে আইসি জানান,’একবছর।’

তারপরই মুখ্যমন্ত্রী কড়া ভাবে বলেন, ‘আপনি তো ঝাড়গ্রাম দেখছেন না। ঝাড়গ্রাম অন্যভাবে চালাচ্ছেন। আপনাকে কাজ করার জন্য পাঠানো হয়েছিল। আপনি অকাজ করছেন। ভালো কাজ করছেন না। কেন হবে ? ভাবেন আমরা খবর রাখি না ? আমি এক বছর ধরে ওয়াচ করার পর আজ বলছি।’

এই জেলায় তিনশোর বেশি ঘটনা রয়েছে যা নিয়ে পুলিশ-প্রশাসন কোনও পদক্ষেপ করেনি বলে অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি বলেন, ‘সাধারণ মানুষ পুলিশের কাছে গিয়ে সহায়তা পাচ্ছে না। বিনা কারণে হয়রানি হতে হচ্ছে। সেই ক্ষেত্রে রঙ দেখা হচ্ছে। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ হলেই ধরা হচ্ছে।

কিন্তু অন্য দলের বিরুদ্ধে হলে কোনও পদক্ষেপই করা হচ্ছে না।’ নাম না করে এই মন্তব্যের মাধ্যমে তিনি বিজেপি’র দিকেই আঙুল তুলেছেন বলে মনে করছে বিভিন্ন মহল।