উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের নয়া সচিব জ্যোতিপ্রিয়-কন্যা প্রিয়দর্শিনী মল্লিক

0
71

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২ অগাস্ট, কলকাতাঃ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের নয়া সচিব হলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের মেয়ে প্রিয়দর্শিনী মল্লিক। তাঁকে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সচিব পদে নিয়োগের ব্যাপারে গত ৩১ জুলাই বিজ্ঞপ্তি জারি হলেও প্রকাশ্যে আসে বুধবার। বর্থমানে প্রিয়দর্শিনী আশুতোষ কলেজের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর হিসেবে কাজ করছেন। আপাতত তিন বছর তিনি সচিবের কাজ সামলাবেন বলেই নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে। যদিও এখনও নির্দেশিকা পাননি বলে জানিয়েছেন প্রিয়দর্শিনী।

উল্লেখ্য, প্রিয়দর্শিনীর আগে তাপস কুমার মুখ্যোপাধ্যায় উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সচিব পদের দায়িত্বভার সামলাচ্ছিলেন। ২০১৭ সালে শিক্ষা দপ্তরের চাকরি থেকে অবসর নেওয়ার পর পশ্চিমবঙ্গ সরকার তাঁকে এক্সটেনশন দিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের অস্থায়ী সচিব হিসাবে কাজ সামলানোর দায়িত্ব দেয়। পরে ২০২১ সালের ফেব্রুয়ারি মাস থেকে ২০২৪ সালের ৪ ফেব্রুয়ারি পর্যন্ত এই পদে পাকাপাকিভাবে নিয়োগ করা হয় তাঁকে।

২০২৪ সালের ৪ ফেব্রুয়ারি পর্যন্ত এই পদে থাকার কথা ছিল তাঁর। কিন্তু আগামী বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ১৬ ফেব্রুয়ারি থেকে। ৪ তারিখ তাপসবাবু দায়িত্ব ছাড়লে নতুন যিনি তাঁর জায়গায় আসবেন, তিনি সেই দায়িত্ব সামলাতে সমস্যায় পড়বেন অনুমান করে আগেভাগেই পদ ছেড়ে দিতে চেয়ে চিঠি দিয়েছিলেন তাপসবাবু। এরপরেই তাঁকে দায়িত্ব থেকে সরিয়ে সেই জায়গায় প্রিয়দর্শিনীকে বসানো হল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here