রোগীদের জন্যে বিনামূল্যে অক্সিজেন সিলেণ্ডার প্রদান করার উদ্যোয়গ নিল কালচিনি ব্লক তৃণমূল কংগ্রেস

26

তমাল চক্রবর্তী, আলিপুরদুয়ারঃ করোনা আবহে এক অভিনব উদ্যোিগ নিল কালচিনি ব্লক তৃণমূল কংগ্রেস। রোগীদের জন্য  বিনামূল্যে অক্সিজেন সিলেণ্ডার প্রদান করার উদ্যোশগ নিল কালচিনি ব্লক তৃণমূল কংগ্রেস।শনিবার থেকে শুরু হল এই পরিষেবা।

উল্লেখ্য করোনা আবহের পূর্বে চা বলয় ও বনবস্তি বাসিন্দাদের জন্য  বিনামূল্যে ওষুধ প্রদান পরিষেবা চালু করেছিল তৃণমূল নেতৃবৃন্দ। এবার বিনামূল্যে অক্সিজেন পরিষেবা চালু হল। আলিপুরদুয়ার জেলার কালচিনি ব্লকের করোনা পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। ওই ব্লকে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন একশো জন।মৃত্যু হয়েছে চার জনের।ওই পরিস্থিতে ব্লকের করোনা আক্রান্তদের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

অক্সিজেনের অভাবে কোনো ভাবেই যাতে আক্রান্তদের কষ্ট পেতে না হয়, সেই উদ্দেশ্য কে সামনে রেখে কালচিনি ব্লক তৃণমূল কংগ্রেসের তরফে আপাতত দশটি অক্সিজেন সিলিন্ডারের ব্যবস্থা করা হয়েছে। চিকিৎসকদের বৈধ অনুমতি যাচাই করে করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেন সিলিন্ডারের যোগান দেওয়া হবে শাসক দলের কালচিনি ব্লকের তরফে। নেতৃত্বরা জানিয়েছেন যে, দরকারে সিলিন্ডারের সংখ্যা আরও বাড়ানো হবে।

এই বিষয়ে কালচিনি ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি অসীম মজুমদার জানান, যে অক্সিজেন অভাবে যাতে কোনো রোগীর সমস্যা না হয় তাই জন্য  মূলত এই উদ্যোজগ। এই পরিষেবা প্রদানের জন্য  তিনটি নম্বরও জারী করা হয়েছে ঐ নম্বরে ফোন করলেই পরিষেবা পৌছে যাবে বলে জানান অসীম মজুমদার।