নির্মল বাংলা, নির্মল শহর গড়তে বাঙালীর শ্রেষ্ঠ শারদ উৎসব উপলক্ষ্যে অভিনব উদ্যোগ কালিয়াগঞ্জ পুরসভা

31

তুষার কান্তি বিশ্বাস, উত্তর দিনাজপুরঃ নির্মল বাংলা, নির্মল শহর গড়তে বাঙালীর শ্রেষ্ঠ শারদ উৎসব উপলক্ষ্যে অভিনব উদ্যোগ গ্রহন করলো উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পুরসভা। রাজ্যের মূখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় পূজার দিন গুলিতে যেভাবে মানুষের ঢল নামে শহরে সেখানে দাড়িয়ে দর্শনার্থিদের কোন প্রকার সমস্যা না হয় সেই কারনে অতিরিক্ত ভাবে শহরের উপর দিয়ে যাওয়া রায়গঞ্জ-বালুরঘাট রাজ্য সড়ক থেকে শুরু করে শহরের গুরুত্বপূর্ণ রাস্তা গুলি ঝাড় দেওয়ার কাজ শুরু হল আজ থেকে।

এদিনের সাফাই কাজের সূচনা করেন পুরপ্রধান কার্তিক চন্দ্র পাল। এবং শহর জুড়ে নিজেদের পরিবেশ পরিচ্ছন্ন রাখতে সচেতনতা মূলক ফ্লেক্স লাগানো হয়েছে শহর জুড়ে। যাতে কোন সাধারন মানুষ কোন প্রকার নোংড়া আবর্জনা রাস্তায় না ফেলে। ফলে শহরকে নির্মল কড়তে সাহায্য কড়বে।পুরসভার এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে শহর বাসি।

এই বিষয়ে পুরপ্রধান কার্তিক চন্দ্র পাল জানান, বেশি কিছু দিন আগে বোর্ড অফ কাউন্সিলার মিটিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে পূজার সময় শহরের উপদিয়ে যাওয়া রাজ্য সড়ক থেকে শুরু করে গুরুত্বপূর্ণ রাস্তা গুলি অতিরিক্ত ভাবে প্রতিদিন ঝাড় দেওয়া হবে পূজার দিন গুলিতে যাতে করে পূজায় দেখতে আসা দর্শনার্থীদের কোন প্রকার সমস্যা না হয়। তার সাথে যেখানে সেখানে নোংড়া আবর্জনা না ফেলা হয় সেই কারনে শহর জুড়ে ফ্লেক্স লাগানো হয়েছে শহর জুড়ে।যাতে করে শহরকে নির্মক শহর গড়া যায়।