অপারেশন থিয়েটারে হবু স্ত্রীকে নিয়ে প্রি-ওয়েডিং ফটোশুট! ভিডিয়ো ভাইরাল হতেই চাকরি খোয়ালেন চিকিৎসক

0
103

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১০ ফেব্রুয়ারি, কর্ণাটকঃ হাসপাতালের অপারেশন থিয়েটারে প্রি-ওয়েডিং ফটো শুট করতে গিয়ে চাকরি হারালেন এক চিকিৎসক। ঘটনাটি ঘটেছে কর্নাটকের চিত্রদুর্গা জেলায়। জানা গিয়েছে, ওই চিকিৎসকের নাম অভিষেক। চিকিৎসকের এমন কাণ্ডের ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। এমন ঘটনাকে কেন্দ্র করে সমালোচনার ঝড় উঠেছে।

ঘটনা ঘটেছে ভরমসাগর সরকারি হাসপাতাল। ভিডিয়োতে দেখা যাচ্ছে, চিকিৎসক অভিষেক একজন রোগীর অস্ত্রোপচার করছেন। আর সামনে দাঁড়িয়ে তাঁর স্ত্রী তাঁকে সাহায্য করছেন। আর বেশ কয়েকজন লাইট, ক্যামেরা নিয়ে ভিডিয়ো এবং ছবি তুলছেন। যদিও শেষ পর্যন্ত দেখে মনে হচ্ছে এটা সত্যি করে কোনও অস্ত্রোপচার ছিল না।

কারণ অস্ত্রোপচারের বেডে থাকা ব্যক্তিকে ডাকার পরেই তিনি উঠে হাসতে থাকেন। ভি়ডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই তা নজর কাড়ে কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী দীনেশ গুন্ডুরাওয়ের। চিকিৎসককে তাঁর চাকরি থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেন তিনি। কর্নাটকের স্বাস্থ্যমন্ত্রী নিজের এক্স হ্যান্ডলের পোস্টে লেখেন, ‘‘চিকিৎসকদের কাছ থেকে এই ধরনের ব্যবহার আশা করা যায় না। রোগীদের স্বাস্থ্য পরিষেবা দেওয়ার জন্য হাসপাতাল তৈরি করা হয়েছে। চিকিৎসকদের ব্যক্তিগত কাজে ব্যবহার করার জন্য নয়।’’

এই ঘটনায় অসন্তোষ প্রকাশ করে তিনি লেখেন, ‘‘সকল চিকিৎসক এবং হাসপাতালের কর্মীকে সচেতন করা হচ্ছে। সকলেই যেন নিজেদের দায়িত্ব সঠিক ভাবে পালন করেন।’’ শুধু ওই চিকিৎসককেই সাসপেন্ড করা হয়নি। বার্তা দেওয়া হয়েছে ওই হাসপাতালের সব কর্মীদের। এমন কোনও ঘটনা যাতে আর না ঘটে, তা নিশ্চিত করতে বার্তা দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

যদিও হাসপাতাল সূত্রে খবর, যে অপারেশন থিয়েটারে শুটিং করা হয়েছিল, তা সেপ্টেম্বর মাস থেকে বন্ধ অবস্থায় পড়ে রয়েছে। সারাইয়ের কাজ চলছিল ওই ঘরে। চলতি বছরের শুরুতেই ওই তরুণকে মেডিক্যাল অফিসার পদে হাসপাতালে নিযুক্ত করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here