কোচবিহার রাসমেলায় মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানালেন,প্রাক্তন সাংসদ পার্থ প্রতিম রায়

1080

কোচবিহার ২২ অক্টোবরঃ ঐতিহ্যের কোচবিহার রাসমেলায় রাজ্যের মুখ্যমন্ত্রীকে আসার জন্য আমন্ত্রণ জানালো কোচবিহার লোকসভা কেন্দ্রের সাংসদ পার্থ প্রতিম রায়। মঙ্গলবার শিলিগুড়ির উত্তরকন্যায় উত্তরের চার জেলাকে নিয়ে প্রশাসনিক বৈঠক করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই বৈঠকে প্রাক্তন সাংসদ তথা পশ্চিমবঙ্গ রাজ্যের কনফেডের স্প্যাসাল অফিসার পার্থ প্রতিম রায়ও উপস্থিত ছিলেন। সেখানে তিনি মুখ্যমন্ত্রীকে এই আমন্ত্রণ জানিয়েছেন। ঐতিহ্য ও পরম্পরার উৎসব কোচবিহারের রাসমেলা। ১৮১২ সনে এই মেলার সুচনা করেন মহারাজা হরেন্দ্র নারায়ণ। সেই থেকে কার্তিকী পূর্ণিমার দিনে কোচবিহারে রাসমেলার আয়োজন হয়। কোচবিহারের মহারাজাদের কুলোদেবতা মদনমোহনের রাসযাত্রা উপলক্ষে পক্ষকাল ব্যপি রাসমেলারও আয়োজন হয় কোচবিহারে।

সংহতি সম্প্রীতির এই মিলন মেলায় নানা  ধর্মের,বর্ণের, ভাষার মানুষ মিলিত হয়। সে মেলাতে এবার আমন্ত্রণ জানানো হল মুখ্যমন্ত্রীকে। তিনি এই আমন্ত্রণ গ্রহণ করে মেলায় আসার ইচ্ছা প্রকাশ করেছেন বলে জানা গেছে।

পার্থ প্রতিম রায় জানান এর আগে কখনও কোনো মুখ্যমন্ত্রী উত্তর-পূর্ব ভারতের বৃহৎ এই মেলায় আসেনি । মুখ্যমন্ত্রী মেলায় এলে এই মেলা নতুন তকমা পাবে বলে মনে করছি । এবং মেলার বিস্তারও ঘটবে ব্যপক।