একমুখীকরন রাস্তার সূচনা করতে চলেছে কোচবিহার পৌরসভা

121

কোচবিহার, ১৩ সেপ্টেম্বরঃ কোচবিহার শহরকে যানজট মুক্ত করার লক্ষ্যে অভিনব উদ্যোগ নিল পৌরসভা। আগামী পনেরোই সেপ্টেম্বর থেকে কোচবিহারের ভবানীগঞ্জ বাজারের চারিদিকে রাস্তা একমুখীকরন করা হবে। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা ঘোষণা করেন কোচবিহার পৌরসভার পৌরপতি ভূষণ সিং।

রাজার শহর কোচবিহার, দিন বদলেছে কোচবিহার হারিয়েছে তার ঐতিহ্য। যানজটের কারনে হাঁসফাঁস শহরের জনজীবন। মানুষই সৃষ্টি করছে এই অবস্থার। এই কারনেই এই একমুখীকরন রাস্তার সিদ্ধান্ত নিয়েছে পৌরসভা। কোচবিহার পাওয়ারহাউস মোড় থেকে মিনাকুমারি চৌপথি এবং সেখান থেকে এএল দাস মোড় হয়ে দক্ষিনায়ন বিল্ডিংয়ের সামনে দিয়ে শিবকালি মোড় পর্যন্ত এই একমুখী রাস্তা রাউন্ড দি ক্লক ওয়াই চলবে সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত। এরপর আবার দুপুর ১ টা থেকে ৮ টা পর্যন্ত আবার থানা মোড় থেকে এএল দাস মোড় সেখান থেকে মিনাকুমারি চৌপথি হয়ে পাওয়ারহাউস মোড় পর্যন্ত। এই পরিকল্পনার ফলে কোচবিহার শহরের যানজট অনেকটাই এড়ানো যাবে বলে মনে করছেন পৌরসভা।

যানজট, যা এই সময়ে কোচবিহার শহরের কাছে এক অন্যতম চিন্তার কারন। যার জেরে শহর জুড়ে বাড়ছে দুর্ঘটনা। সম্প্রতি দুর্ঘটনা অনেকটা এড়ানো গেছে ঠিকই, কিন্তু বেড়ে চলছে যানজট, যার জেরে নাকাল কোচবিহারবাসী। এই অবস্থার থেকে মানুষকে মুক্তি দিতে এই অভিনব উদ্যোগে খুশি কোচবিহারের সাধারন মানুষ।

এবিষয়ে কোচবিহার পৌরসভার পৌরপতি ভূষণ সিং বলেন, যানজটের কারনে মানুষের পথচলা প্রায় অবরুদ্ধ হয়ে গেছে। তাই আমরা পৌরসভার পক্ষ থেকে  একমুখীকরণ রাস্তার উদ্যোগ গ্রহণ করেছি। এই নিয়ে প্রশাসনের সাথে আমাদের কথা হয়েছে তারাও আমাদের সাথে সহমত রয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে এই একমুখীকরণ রাস্তা। শহরবাসীর কাছে আমরা সহযোগিতা চাইছি।