দুঃস্থ ছাত্রছাত্রীদের সরকারি স্কুলেই বিনা পয়সায় ইংরেজি মাধ্যমে পড়াশোনা করানোর সিদ্ধান্ত কলকাতা কর্পোরেশনের

50

কলকাতা, ৫ ফেব্রুয়ারিঃ দুঃস্থ ছাত্রছাত্রীদের কথা মাথায় রেখে কলকাতা কর্পোরেশন শুরু করেছে কলকাতার সমস্ত ওয়ার্ড ভিত্তিক ইংরেজি মাধ্যম স্কুল। এখন থেকে সরকারি স্কুলেই বিনে পয়সায় ইংরেজি মাধ্যমে পড়াশোনা করানো হবে। এই মুহূর্তে কলকাতা কর্পোরেশন ৪০টি স্কুল করার লক্ষ্যমাত্রা রেখেছে। এখনো পর্যন্ত ১২ টি স্কুল তৈরি করা হয়েছে।

কলকাতা কর্পোরেশন সুত্রে জানা গেছে, এক সময়ে সরকারি স্কুলে শুধুমাত্র গরীব মানুষদের সন্তান পড়াশোনা করতো। তারা তাদের সন্তানদের ইংরেজি মাধ্যমে টাকার অভাবে পড়াতে পারতোনা। এই ভেদাভেদ যাতে না থাকে সেই সমস্যাকে সামনে রেখেই কলকাতা কর্পোরেশন সম্পূর্ণ বিনামূল্যে প্রাথমিক স্তর থেকে বাংলা,হিন্দি,উর্দুর পাশাপাশি ইংরেজি মাধ্যম স্কুলে প্রচলন করলেন। এদিন মেটিয়াবুরুজে হাজী রাসিউদ্দিন কেএমসিপি স্কুলের উদ্বোধন করলেন মেয়র ফিরহাদ হাকিম।

তিনি বলেন, মেটিয়াবুরুজে হাজী রাসিউদ্দিন কেএমসিপি স্কুলের কলকাতা কর্পোরেশনের ১৩৭ নম্বর ওয়ার্ডের স্কুলটি কোন এক সময় উর্দু মাধ্যম ছিল। আজ থেকে এখানে ন্যূনতম ৪০ জন ছাত্রছাত্রী একটি শ্রেণীতে পড়বার সুযোগ পাবে। এখনো পর্যন্ত ৩০০ ফ্রম জমা করা হয়েছে স্কুলে ভর্তি নেওয়ার জন্য।