কলকাতা নাইট রাইডার্স পেলো সব থেকে বড় জয়, ১০ ওভার বাকি থাকতেই জয়

74

ওয়েব ডেস্ক, ২১ সেপ্টেম্বরঃ লিগ তালিকার দুই প্রান্তে থাকা দুই দল কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচের বল গড়ানোর আগে খাতায় কলমে অন্তত বিরাট কোহলির দলই এগিয়ে ছিল। তবে ম্যাচে আরসিবিকে নয় উইকেট ও ১০ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নজির গড়ল কেকেআর।

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বিরাট। তবে তাঁর এই সিদ্ধান্ত আরসিবিকেই আহত করে দেয়। কেকেআর বোলারদের আগুনে বোলিংয়ের সামনে মাত্র ৯২ রানেই গুটিয়ে যায় আরসিবি। জবাবে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতেই ওপেনাররা অর্ধশতরানের বেশি করে ফেলায় জয়ের সবরকম আশা শেষ হয়ে যায় আরসিবির। অবশেষে কেকেআরকে দুরন্ত ম্যাচ জিতিয়েই সাজঘরে ফেরন এই ম্যাচে অভিষেক ঘটানো বেঙ্কটেশ আইয়ার।

এই জয়ে যেমন কেকেআর এক গর্বের নজির গড়ে, তেমনই লজ্জার নজির জোটে আরসিবির ভাগ্যে। এটিই বল বাকি থাকার নিরিখে কেকেআরের আইপিএল ইতিহাসে সবচেয়ে বড় জয়। এর আগে প্রায় এক দশক পূর্বে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ইডেনে ৩৭ বল বাকি থাকতে ম্যাচ জিতেছিল নাইটরা। এতদিন অবধি তাই ছিল নাইটদের সবচেয়ে বড় জয়। এদিন ৬০ বল বাকি থাকতে জিতে নিয়ে সেই রেকর্ড ভেঙে দেয় মর্গ্যান বাহিনী।