করোনার জের, সীমিত মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান, বন্ধ হতে চলেছে বাস চলাচল

81

ওয়েব ডেস্ক, ১৯ মার্চ: ভারতের সাথে সাথে বাংলাদেশেও বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা।
সে দেশে কভিড মোকাবিলায় বিভিন্ন রুটেই আন্তঃজেলা বাস চলাচল বন্ধ করে দেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার সকালে এ কথা জানান তিনি।

কাদের বলেন, কভিড সংক্রমণ রোধে প্রয়োজনে দেশের গুরুত্বপূর্ণ কিছু কিছু জায়গা এবং বিমানবন্দরগুলোর কিছু কিছু জায়গা বন্ধ করে দেয়া হতে পারে। পরিবহন মালিকরা হতাশ, যাত্রী কমে গেছে। এগুলো অটোমেটিক্যালি কমে যাবে। পরিস্থিতি কমিয়ে ফেলবো। তারপরও যদি প্রয়োজন হয় আমরা যা ব্যবস্থা নেয়ার প্রয়োজন তাই নিবো।
তিনি বলেন, কভিড পুরো বিশ্বেই ভয়ংকর আকার ধারণ করেছে। প্রধানমন্ত্রীর নির্দেশনায় কভিড মোকাবিলায় প্রয়োজনীয় মাস্ক, ওষুধ, কিটসসহ প্রয়োজনীয় সামগ্রী সরবরাহ করা হবে। সবার অভিন্ন শত্রু হিসেবে সবার সম্মিলিত প্রচেষ্টায় কভিড মোকাবিলা করতে পারবো বলে আশা করছি।

তিনি আরও বলেন, বিদেশ থেকে যারা এসেছেন তারা যদি কোয়ারেন্টাইন না মানেন তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

রাজনৈতিক সভা-সমাবেশ করার বিষয়ে তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি আপাতত সভা সমাবেশ করবো না। সেজন্য মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান সীমিত করেছি। টুঙ্গিপাড়ায় মানুষের ঢল নামার কথা সেখানে মানুষের উপস্থিতি সীমিত করেছি। 

তিনি আরো বলেন, ভাইরাসটি নিয়ে আমাদের অভিজ্ঞতা নতুন। এটি মোকাবিলায় শুরুতে কিছু ভুল হয়েছে। তারপরও শুরু থেকেই বিমানবন্দরসহ দেশের সব বন্দরের নিরাপত্তায় স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছে।