লাভপুর কান্ডে ফের মুকুলকে জেরা সিউড়ি থানায়

68

পার্থ দাস, বীরভূম: ফের বিজেপি নেতা মুকুল রায়কে জেরা করল সিউড়ি থানায়।বৃহস্পতিবার বিশেষ তদন্তকারী দলের সদস্য এবং উচ্চপর্যায়ের পুলিশ আধিকারিকদের উপস্থিতিতে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

জানা গেছে, ২০১৯ সালের অক্টোবরে বোলপুর আদালতে জমা দেওয়া চার্জশিট দেওয়া হয়। সেখানে মামলার অন্যতম অভিযুক্ত লাভপুরের বিধায়ক মণিরুল ইসলামের সঙ্গেই মুকুলের নাম অন্তর্ভুক্ত হয়। এর আগেও এই মামলায় জি়জ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন মুকুল। জেলার লাভপুরের নবগ্রামে তিন ভাইকে খুন করা হয় ২০১০ সালে। সে সময় মুকুল ছিলেন তৃণমূলে। হত্যাকাণ্ডের অন্যতম অভিযুক্ত মণিরুলের সঙ্গে তাঁর পুরনো সম্পর্কের জেরেই হাইকোর্টের নির্দেশে নতুন করে মামলার তদন্ত শুরু হওয়ার পর মুকুলের নাম অন্তর্ভুক্ত হয় চার্জশিটে। এর আগে গত ১ জানুয়ারি বীরভূমের দুবরাজপুর থানায় ডেকে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এদিন মুকুল রায় সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন, এই মামলা সম্পর্কে তিনি কিছুই জানেন না। তবে এই মামলায় অভিযুক্ত হওয়ার কারণে আদালত তাঁর লাভপুর, শান্তিনিকেতন এবং বোলপুর থানা এলাকায় প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। এর আগে আদালত বিজেপি নেতার গ্রেফতারির উপর নিষেধাজ্ঞা জারির পাশাপাশি তদন্তের স্বার্থে পুলিশকে সহযোগিতার নির্দেশ দেয়।