বাঁকুড়া জেলার শিহর অধর মিত্র উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হল আইনি পরিষেবা শিবির

18

আবদুল হাই, বাঁকুড়াঃ বাঁকুড়া জেলার শিহর অধর মিত্র উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়ে গেল আইনি পরিষেবা শিবির। অগণিত মানুষের ভিড় লক্ষ্য করা গেল এই আইনে পরিষেবা শিবিরে। এই শিবিরে মহিলাদের সংখ্যা ছিল নজরকাড়া। সাধারণ মানুষকে আইন সম্বন্ধে সচেতন করতে আইনি সচেতনতা শিবির। কোতুলপুর থানার পক্ষ থেকে এই আইনি সচেতনতা শিবির এর আয়োজন করা হয়।

এদিনের এই আইনি সচেতনতা শিবিরে বহু মানুষ তাদের আইন বিষয়ে সচেতনতা এসে সরকারি আবাসন স্বাস্থ্য সাথী কার্ড বার্ধক্য ভাতা বিধবা ভাতা সহ একাধিক বিষয়ের আবেদন করেন। বেশিরভাগ মানুষ আইনি সচেতনতা শিবিরে সরকারি বাড়ি বার্ধক্য ভাতা স্বাস্থ্য সাথী কার্ড এসবেরই আবেদন করে বসেন। দূর-দূরান্তের মানুষ

এই আইনি সচেতনতা শিবির এ অংশগ্রহণ করেন এই আইনি সচেতনতা শিবির এর মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিষ্ণুপুর আদালতের বিচারক জনাব আতাউর রহমান সাহেব। এছাড়া উপস্থিত ছিলেন কোতুলপুর সমষ্টি উন্নয়ন আধিকারিক কৃষ্ণেন্দু ঘোষ জয়রামবাটি নরনারায়ন মন্দিরের মহারাজ কোতুলপুর থানার ভারপ্রাপ্ত আধিকারিক সৌমেন ভট্টাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ প্রসেনজিৎ সরকার এছাড়াও এলাকার গুনী ব্যক্তিত্বের উপস্থিতিতেই আইনি সচেতনতা সংঘটিত হয়।

আইন বিষয়ক এবং সাধারণ মানুষ কি কি আইন পরিষেবা বিনামূল্যে পেতে পারে এছাড়াও কোন কিছু সমস্যা হলে কোথায় কিভাবে আবেদন করবেন কোথায় যাবেন এ ব্যাপারে বিস্তারিত আলোচনা করেন বিষ্ণুপুর দায়রা আদালতের বিচারক আতাউর রহমান সাহেব। অবশেষে তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, সাধারণ মানুষ অনেক কিছু আইন পরিষেবা তার সুবিধা-অসুবিধা দিকগুলি জানেন না মানুষকে সচেতন করতেই এই আইনী পরিষেবা। আগামী দিনেও এই ধরনের আইনি পরিষেবা চালিয়ে যাবেন বলেই জানালেন বিষ্ণুপুর দায়রা আদালতের বিচারক।