এন এন পার্কে বোর্ডিঙের জন্য আসছে লাইফ জ্যাকেট

75

কোচবিহার, ১৯ জানুয়ারিঃ পর্যটন মরশুমে নুতুন লাইফ জ্যাকেট এনে ফের কোচবিহার এন এন পার্কে বোর্ডিং করার পরিকল্পনা নিয়েছে কর্তৃপক্ষ। কোচবিহার শহরের বিনোদনের জন্য অন্যতম স্থান এন এন পার্ক। এখানে টয় ট্রেন, শিশু খেলনা সহ নানা বিনোদনের আয়োজন রয়েছে। এই পার্কের ঝিলে বোর্ডিং-র ব্যবস্থা থাকলেও গত কয়েক দিন থেকে তা বন্ধ রয়েছে।

কারণ হিসেবে জানা যায়, লাইফ জ্যাকেট গুলো পুরানো হয়ে যাওয়ায় সে গুলি পড়ে ওই ঝিলে নামতে চায় না পর্যটকেরা। তাই পর্যটকদের কথা মাথা রেখে ১৬ টি লাইফ জ্যাকেট আনা হচ্ছে বলে জানান পার্ক কর্তৃপক্ষ। এই পার্কের ঝিলে আপাতত ৩ তিনটি বোর্ড রয়েছে। যাই যাই শীতের এই সময়ে পর্যটকদের কথা মাথায় রেখে ফের বোর্ডিঙের ব্যবস্থা করা হচ্ছে বলে জানা যায়।

কোচবিহার এন এন পার্ক উত্তরবঙ্গের অন্যতম একটি সেরা পার্ক বলে পরিচিত। প্রতিদিন এখানে বহু মানুষ ভিড় করে। এই পার্কার মধ্যেই আছে শিশু বিনোদনের ব্যবস্থা। এছাড়াও বিশেষ দিন গুলিতে এখানে উপচে পড়ে মানুষের ভিড়। বিশেষ করে যুবক-যুবতীদের পছন্দের এই পার্কে সরস্বতী পূজা ও ফেব্রুয়ারির ৭ থেকে ১৪ তারিখের এক সপ্তাহের নানা ডে পালনের হিড়িক পড়ে। একথাকে মাথায় রেখেও পর্যটকদের পরিষেবা দিতেও প্রস্তুত হচ্ছে এন এন পার্ক। কোচবিহার এন এন পার্কের রেঞ্জ অফিসার  জানিয়েছেন রবিবারের মধ্যেই ১৬ টি লাইফ জ্যাকেট যার মধ্যে ৮ টি শিশুদের জন্য ও ৮ টি বড়দের জন্য রয়েছে। এগুলি কোলকাতা থেকে অর্ডার করে নিয়ে আসা হচ্ছে। প্রতিটির জ্যাকেটের মূল্য ১৪৫০।