ছেলেধরা সন্দেহে সাপুড়েদের গনপিটুনি দেওয়ার অভিযোগ স্থানীয়দের বিরুদ্ধে

13

মুর্শিদাবাদ, ৯ সেপ্টেম্বরঃ ছেলেধরা সন্দেহে সাপ খেলা দেখাতে আসা সাপুড়েদের গনপিটুনি দিল স্থানীয় বাসিন্দারা। গুরুতর জখম সাপুড়েদের উত্তেজিত জনতার হাত থেকে উদ্ধার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ডালখোলা থানার কলেজমোড় এলাকায়। আহত সাপুড়েদের রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল  কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে ডালখোলা থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদ জেলার নবগ্রাম থেকে একদল সাপুড়ে সাপ খেলা দেখানো ও জড়িবুটি বিক্রি করে উপার্জনের জন্য উত্তর দিনাজপুর জেলায় আসে। তারা ডালখোলা থানা এলাকার কলেজমোড় সংলগ্ন এলাকায় সাপ খেলা দেখাতে যায়। এলাকার বাসিন্দারা ছেলেধরা সন্দেহে আচমকাই সাপুড়েদের উপর চড়াও হয়। শুরু হয় গনপিটুনি। সাপুড়েরা তাদের পরিচয়পত্র দেখালেও ছাড় মেলেনি। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে ডালখোলা থানার পুলিশ। উত্তেজিত বাসিন্দাদের হাত থেকে জখম সাপুড়েদের উদ্ধার করে প্রথমে ডালখোলা থানায় নিয়ে আসে। পরে তাদের চিকিৎসার জন্য রায়গঞ্জ গভর্মেন্ট মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাজু সাপুড়িয়া, শ্যাম সাপুড়িয়া ও অক্ষয় সাপুড়িয়ারা জানান, আজ কলেজমোড়ে সাপ খেলা দেখানোর জন্য এলাকায় প্রবেশ করতেই কয়েকজন লোক আমাদের সতর্ক করে দেন। আমরা ফিরেই আসছিলাম। কিন্তু কিছু মানুষ তাদেরকেই ছেলেধরা সন্দেহ করে ব্যাপক মারধর করে। পুলিশ আসলেও পুলিশের সামনেই গনপিটুনির শিকার হন বলে অভিযোগ। ঘটনার তদন্ত শুরু করেছে ডালখোলা থানার পুলিশ।