পানীয় জলের দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের

38

বিশ্বজিৎ সরকার, শিলিগুড়িঃ পানীয় জলের দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালও স্থানীয় বাসীন্দারা। ঘটনাটি ঘটেছে সোমবার শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের জ্যোতিনগরে পানীয় জলের দাবিতে রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাল স্থানীয় বাসিন্দারা।

এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ফাঁসিদেওয়া থানার পুলিশ ওসি সুজিত লামা ও ফাঁসিদেওয়া ব্লকের বিডিও সঞ্জুগুহ মজুমদার। এরপর বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন। এরপর বিডিও এর আশ্বাশের পড় পথ অবরোধ তুলে নেন। এই পথ অবরোধ প্রায় ঘন্টাখানেক চলে। এবং ব্যাপক যানজটের সৃষ্টি হয় হয়। যদিও পুলিশের তৎপরতায় যানযট নিয়ন্ত্রণে আসে

স্থানীয় সুত্রে জানা গিয়েছে, জ্যোতিনগর এলাকায় পিএইচই দীর্ঘদিন ধরেই খারপ হয়ে পড়ে রয়েছে। এর ফলে স্থানীয়রা বিশুদ্ধ পানীয় জল পাচ্ছেন না। এর জন্য স্থানীয়রা কূপ ও নলকূপের জল খেতে হচ্ছে। এবং এই জল খেয়ে বিভিন্ন রকম পেটের সমস্যা হচ্ছে স্থানীয়দের। এর পাশাপাশি স্থানীয়দের আরও অভিযোগ যে বহুবার গ্রাম পঞ্চায়েত থেকে শুরু করে বিডিওকে জাননো হয়। কিন্তু তা সত্বেও কোন সুরাহ হয়নি। এমনকি কোন গুরুত্বই দিচ্ছে না বিষয়টি নিয়ে। এরই প্রতিবাদে এদিন পথ অবরোধ করে বিক্ষোভ দেখান।

এই বিষয়ে ফাঁসিদেওয়া ব্লকের বিডিও সঞ্জু গুহ মজুমদার বলেন, দীর্ঘদিন ধরেই ওই এলাকায় পানীয় জলের সমস্যা রয়েছে। তাই যতদ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়া হবে।