দীর্ঘ টলবাহানার পর অবশেষে নিকাশি সমস্যা সমাধানের উদ্যোগ মালদা জেলা প্রশাসনের

0
5

মালদা, ৩ অক্টোবরঃ দীর্ঘ টলবাহানার পর অবশেষে নিকাশি সমস্যা সমাধানের উদ্যোগ প্রশাসনের। মানিকচকের মথুরাপুর চৌরঙ্গীর বেহাল নিকাশির ছবি বদলাবে বলে দাবি পঞ্চায়েত কর্তৃপক্ষের। তবে এই কাজ নিয়ে বিজেপি তৃণমূল উভয় পক্ষের নেতৃত্বের দাবি তারাই উদ্যোগ গ্রহণ করে কাজ করাচ্ছেন। আপৎকালীন পরিস্থিতিতে মঙ্গলবার থেকে শুরু হয়েছে কাজ। নির্মাণ করা হচ্ছে ড্রেন। যার মাধ্যমে জল নিকাশির সমস্যায় গুরুত্বপূর্ণ স্ট্যান্ডের দূর হবে কোন জানাচ্ছেন পঞ্চায়েত কর্তৃপক্ষ।

জানা গেছে, মালদহের মানিকচক ব্লকের মথুরাপুর চৌরঙ্গীর নিকাশির সমস্যা দীর্ঘদিনের। জমা জলের জারণে চরম সমস্যার মুখে পড়তে হয়েছে সাধারণ মানুষ থেকে ব্যবসায়ীদের। আমাদের খবরে দ্রুত কাজ শুরু করার কথা জানিয়েছিল বিজেপি পরিচালিত মথুরাপুর গ্রাম পঞ্চায়েত ও তৃণমূল নেতৃত্ব। আর অবশেষে খবরের জেড়েই কাজে হাত লাগালো পঞ্চায়েত কর্তৃপক্ষ। আপৎকালীন পরিস্থিতিতে প্রায় এক লক্ষ টাকা ব্যায়ে ড্রেন নির্মাণের কাজ শুরু হয়েছে। তবে স্থায়ী সমাধানের জন্য আরও একটি বড় ধরনের ড্রেন নির্মাণ কাজ শুরু হবে বলে দাবি করছে পঞ্চায়েত কর্তৃপক্ষ।

তবে গোটা বিষয় তৃণমূলের বিগত প্রধান কাজের উদ্যোগ গ্রহণ করেছিলেন। পঞ্চায়েত সমিতির সভাপতি চাপে ব্লক প্রশাসনের নির্দেশমতো পঞ্চায়েতের দ্বারা কাজ করা হচ্ছে। বলে দাবি করেছেন মথুরাপুর অঞ্চল তৃণমূল সভাপতি তথা পঞ্চায়েত সমিতির সভাপতির প্রতিনিধি অপু মন্ডল।

তিনি জানান, বিজেপির ঘোলাচলে মাছ ধরার চেষ্টা করছে। মানুষের জন্য তারা কাজ করতে জানে না। বিগত বোর্ড গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের ছিল। সেই প্রধানই উদ্যোগ গ্রহণ করে এই কাজের। পঞ্চায়েত সমিতির সভাপতি ব্লক প্রশাসনের কাছে কাজের দাবী করেন। আর সেই মতই কাজ শুরু করা হয়েছে। বিজেপি যা দাবি করছে তা কেবল ঘোলা জলে মাছ ধরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here