আগামী লোকসভা ভোটে ইভিএম হ্যাকের পরিকল্পনা করছে বিজেপি! আশঙ্কা তৃণমূল নেত্রীর

0
17

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ৩ জুলাই, কলকাতাঃ ২০২৪ সালের লোকসভা নির্বাচনে জিততে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম হ্যাক করার চেষ্টা করছে বিজেপি! বৃহস্পতিবার নবান্নের সভাঘরে সাংবাদিক সম্মেলনে এমনই আশঙ্কার কথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন এক ভার্চুয়াল কর্মসূচিতে রাজ্যে বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন-শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী।

এর পর, সাংবাদিকদের প্রশ্নের জবাবে মমতা বলেন, ‘‘ওরা (বিজেপি) এখন থেকেই নানা পরিকল্পনা করছে। ইলেক্ট্রিক মেশিন (ইভিএম) হ্যাক করার নানারকম ব্যবস্থা করছে। আমাদের কাছে খবর এসেছে। কিছু প্রমাণ পেয়েছি। কিছু খুঁজছি। ‘ইন্ডিয়া’র বৈঠকে আলোচনা হবে।’’

এর আগেও বিজেপির বিরুদ্ধে ইভিএম হ্যাকিংয়ের অভিযোগে সরব হয়েছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। ২০১৯ সালে লোকসভা নির্বাচনের ফলপ্রকাশের আগে তিনি ইভিএম কারচুপি নিয়ে আশঙ্কা প্রকাশ করেছিলেন। এবার একই আশঙ্কার কথা শোনালেন তৃণমূল সুপ্রিমো।

এ মাসের শেষদিকে INDIA জোটের পরবর্তী বৈঠক মুম্বইতে। সেই বৈঠকে ইভিএম হ্যাকিং নিয়ে আলোচনা করবেন বলে সাফ জানালেন তিনি নিজেই। পাল্টা রাজ্য বিজেপির নেতা রাহুল সিংহ বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রচার থেকেই বোঝা যাচ্ছে, মোদিজি ক্ষমতায় ফিরবেন। সেই আশঙ্কাতেই এই ভাবে হ্যাক, হ্যাক করে চিৎকার করছেন।’’

চব্বিশের লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে ইতিমধ্যেই ঘর গোছাতে শুরু করে দিয়েছে সব দলগুলি। এনডিএ শরিক দলগুলিকে সঙ্গে নিয়ে রণকৌশল তৈরি করছে বিজেপি। আবার কংগ্রেস, তৃণমূল, সিপিএমের মতো বিরোধী দলগুলি একছাতার তলায় এসে ইন্ডিয়া জোট গঠন হয়েছে। তাই মুখ্যমন্ত্রীর এই মন্তব্য আগামী দিনে জাতীয় রাজনীতিতে কতটা প্রভাব ফেলে, সেই দিকেই নজর সবার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here