প্রতিবাদ-আন্দোলনের আশঙ্কায় বড়দিনের ছুটি বাতিল করলেন মমতা

475

ওয়েব ডেস্ক, ২৪ ডিসেম্বরঃ সামনে বড়দিন কিংবা তাঁর আগেভাগে কোনও অশান্তির পরিস্থিতি তৈরি না হয় তাই মন্ত্রীদের ছুটি বাতিল করলেন মুখ্যমন্ত্রী।

নাগরিকত্ব সংশোধনী আইন বা নাগরিকপুঞ্জি আইনের বিরুদ্ধে যখন দেশজুড়ে প্রতিবাদ ছড়াচ্ছে। তাতে সামিল হয়েছে এ রাজ্যও। নতুন এই আইনের প্রতিবাদে সাধারণ মানুষের সাথে সাথে বাংলাতেও পথে নেমেছেন খোদ মুখ্যমন্ত্রী। প্রতিদিন একাধিক মিটিং-মিছিল করছেন তিনি নতুন আইনের বিরুদ্ধে।

একদিকে গন্তান্ত্রিক ভাবে আন্দোলন অন্যদিকে রাজ্যের আইনশৃঙ্খলাকেও সামলাচ্ছেন মুখ্যমন্ত্রী। জানা গেছে, গতকাল নবান্নে মন্ত্রিসভার বৈঠকে সমস্ত মন্ত্রীর ছুটি বাতিল করতে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। সমস্ত মন্ত্রীদের রাজ্যের পরিস্থিতির উপর নজর রাখতে নির্দেশ দিয়েছেন। পাশাপাশি নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে যে আন্দোলন সেই আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ রাজ্যের মুখ্যমন্ত্রীর। নাগরিক সংশোধনী আইন ও এনআরসি নিয়ে তৈরি হওয়া রাজনৈতিক পরিস্থিতির কথা মাথায় রেখেই এহেন নির্দেশ মমতা বন্দ্যোপাধ্যায়ের।

ক্রিসমাসের সময় এমনিতেই ছুটির মেজাজে থাকেন সবাই। সাধারণ মানুষ তো বটেই, মন্ত্রী আমলারাও বছর শেষের সময়টা নিজের পরিবারকে দেন। অনেকেই দেশে-বিদেশের বহু জায়গায় ঘুরতে যান। কিন্তু এখন সেই পরিস্থিতি নেই। প্রতিবাদের আগুন জ্বলছে সর্বত্র। ফলে এই মুহূর্তে কোনও রিস্ক নিতে চান না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই কারনেই সমস্ত মন্ত্রীদের ছুটি বাতিল করলেন তিনি, এমনটাই মনে করছে রাজনৈতিকমহল।