এনআরসি ইস্যু নিয়ে কেন্দ্র তোপ দাগলেন মমতা

49

ওয়েব ডেস্ক, ২৩ সেপ্টেম্বরঃ এনআরসি নিয়ে অযথা আতঙ্ক ছড়াচ্ছে বিজেপি। সোমবার এমনই অভিযোগে তুলে কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুললেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি দিল্লিতে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক সেরে শহরে ফিরেই কেন্দ্র-বিরোধী প্রতিবাদে ফের সরব হলেন মুখ্যমন্ত্রী।

সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে রাজ্যের এক শ্রমিক সংগঠনের অনুষ্ঠানে এসে  মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, রাজ্যে এনআরসি আতঙ্ক ছড়াচ্ছে কেন্দ্র, যার জেরে ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৬ জনের। লজ্জাজনক এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে কেন্দ্রকে কার্যত চ্যালেঞ্জ জানিয়ে দিলেন তৃণমূল সুপ্রিমো। নেত্রী আরও বলেন, বাংলায় এনআরসি করতে দেব না, অযথা ভয় পাবেন না ৷ ১৯৭১-এর তথ্য লাগবে এই কথা কে বলেছে ?

নাগরিকপঞ্জীভ নিয়ে অহেতুক ভয় পাওয়ার কোনও কারণ নেই। যদি কোনও নথি হারিয়ে গিয়ে থাকে তাহলে পুলিশকে জানান। ইতিমধ্যেই রাজ্যে শুরু হয়েছে ভোটার তালিকায় নাম তোলার কাজ চলছে। সেই তালিকায় কারও নাম তোলার সমস্যা হলে তারাও প্রশাসনকে জানাতে পারেন। তাও যদি কোনও সমস্যা হয় তাহলে দিদিকে বলো তে ফোন করুন। এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়া হবে।