এনআরসির বিরুদ্ধে জোট বাঁধতে অবিজেপি মুখ্যমন্ত্রীদের চিঠি পাঠালেন মমতা

126

ওয়েব ডেস্ক, ২৩ ডিসেম্বরঃ দেশের সমস্ত অবিজেপি মুখ্যমন্ত্রীকে সোমবার চিঠি দিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আবেদন করলেন, এনআরসি-র বিরুদ্ধে জোট বাঁধতে।

এনআরসি বা সিএএ-এর বিরোধিতায় প্রথম থেকে সরব ছিলেন মমতা। প্রতিদিন পথে নেমে প্রতিবাদ করেছেন তিনি।

রবিবার দিল্লির জনসভা থেকে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুঝিয়ে দিয়েছেন সিএএ ও এনআরসি বিরোধিতায় মমতা বন্দ্যোপাধ্যায়ই এখন দেশের প্রধান রাজনৈতিক মুখ। সবাইকে ছেড়ে তাই মমতাকে আক্রমণ করেছেন প্রধানমন্ত্রী। কথাটা যে ভুল নয়, ২৪ ঘণ্টার মধ্যেই আরও একবার বুঝিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

রবিবার রামলীলায় মমতাকে নিশানা করে মোদী বলেন, “সংসদে দাঁড়িয়ে একসময় বাংলাদেশি অনুপ্রবেশকারীদের তাড়ানোর আর শরণার্থীদের জায়গা দিতে বলতেন মমতা দিদি। আর আজ তিনি কলকাতা থেকে পৌঁছে গেছেন রাষ্ট্রসংঘে! দিদি, এখন কেন বদলে গিয়েছেন আপনি!

মমতার সুরে সুর মিলিয়ে অনেক রাজ্যের মুখ্যমন্ত্রীরাই তাঁদের রাজ্যে এনআরসি-সিএএ লাগু হবে না বলে মত প্রকাশ করেছেন। সংসদে সমর্থন দিয়েও বিজেপির বিরুদ্ধে চলে গিয়েছে নীতিশ কুমার, নবীন পট্টনায়ক, উদ্ধব ঠাকরের দল।

গোটা দেশে যখন সিএএ, এনআরসির বিরুদ্ধে প্রতিবাদ আন্দোলন দেখা দিয়েছে তখন সমস্ত অবিজেপি মুখ্যমন্ত্রীকে দেওয়া মমতার এই চিঠি অনেকটাই প্রভাব ফেলবে বলে মনে করছে সাধারণ মানুষ।