বিজেপির পাতা ফাঁদে কেউ পা দেবেন না আবেদন মমতার

166

কলকাতা, ২৪ ডিসেম্বরঃ ফের নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি-র বিরোধিতায় ফের আজ পথে নামল মমতা বন্দ্যোপাধ্যায়। গত সপ্তাহের পর এ সপ্তাহেও আবার পথে বাংলার মুখ্যমন্ত্রী। মঙ্গলবার দুপুর ১টার কিছুটা পর থেকেই স্বামী বিবেকানন্দের বাড়ি থেকে শুরু হয় বেলেঘাটা পর্যন্ত প্রতিবাদ মিছিলের। কাঁকুড়গাছি হয়ে এই মিছিল পৌঁছাবে বেলেঘাটার গান্ধী ভবন পর্যন্ত। মঙ্গলবারের মমতার মিছিলে হাজির তৃণমূল ছাত্র পরিষদও। মমতার পাশে এদিনের মিছিলে হাজির ছিলেন সোহমও।

সোমবার বিজেপি ক্যা-এর সমর্থনে মিছিল করেন। সেখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা জেপি নাড্ডা সহ রাজ্যে নেতৃত্বরা। বিজেপি নেতারা এদিন ওই মিছিল থেকে রাজ্যের মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন। এদিন স্বামী বিবেকানন্দের বাড়ির সামনের সভা থেকে নাম না করে জেপি নাড্ডাকে আক্রমণ করেন মমতা। তিনি সাধারণ মানুষের উদ্দেশ্যে বলেন, ‘মতুয়ারা সকলেই এদেশের নাগরিক। পাশাপাশি বিজেপির পাতা ফাঁদে কাউকে পা দিতে বারণ করেন তিনি।

এদিনের সভামঞ্চ থেকে ফের একবার সবাইকে শপথ বাক্যপাঠ করান তিনি। তিনি বলেন, এনআরসি ও সিএএ হচ্ছে না। তিনি বলেন, ধর্মের নামে রাজনীতি করে বিজেপি। তৃণমূল সেই রাজনীতিতে বিশ্বাস করে না বলেও জানান মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা এদিন বলেন, দেশজুড়ে বিজেপির বিরুদ্ধে আন্দোলন চলছে।