ভাইঝির বিয়ে, তিনদিনের অন্তর্বর্তী জামিন পেলেন মণীশ সিসোদিয়া

0
18

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১২ ফেব্রুয়ারি, নয়াদিল্লি: ভাইঝির বিয়ে উপলক্ষ্যে তিনদিনের অন্তর্বর্তী জামিন পেলেন দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। ভাইঝির বিয়েতে যোগ দিতে চান বলে অন্তর্বর্তী জামিনের আবেদন করেছিলেন তিনি। সেই আবেদন মঞ্জুর করেছে রাউস অ্যাভেনিউ আদালত।

আবগারি দুর্নীতিতে ২০২৩ সালের ২৬ ফেব্রুয়ারি গ্রেপ্তার হয়েছিলেন সিসোদিয়া। তার পর আর জেল থেকে বেরনোর অনুমতি পাননি তিনি। যদিও বার বার নিজেকে নির্দোষ হিসাবেই দাবি করে চলেছেন সিসোদিয়া।

দুই কেন্দ্রীয় সংস্থার গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ জানিয়ে একাধিকবার নিম্ন আদালত থেকে শুরু করে দিল্লি হাইকোর্টে জামিনের আর্জি জানিয়েছিলেন তিনি। সেই আর্জি খারিজ হয়ে যায়। পরে জামিন চেয়ে শীর্ষ আদালতেরও দ্বারস্থ হয়েছিলেন তিনি। গত বছরের ৩০ অক্টোবর শীর্ষ আদালতও তাঁর আর্জি খারিজ করে দেয়। শীর্ষ আদালত রায় দেয়, দিল্লিতে ৩৩৮ কোটি টাকার দুর্নীতির অভিযোগে মণীশ সিসোদিয়ার যোগ আংশিকভাবে প্রমাণিত হয়েছে।

তবে অক্টোবর মাসেই সুপ্রিম কোর্ট জানিয়েছিল, আগামী ছয় থেকে আট মাসের মধ্যেই এই বিচার প্রক্রিয়া শেষ করতে হবে। যদি ধীর গতিতে বিচার এগোয় তাহলে ফের জামিনের আবেদন করতে পারেন আপ নেতা। এহেন পরিস্থিতিতে আবারও জামিনের আবেদন করেন সিসোদিয়া। সোমবার শুনানির জন্য দিল্লির রাউস অ্যাভেনিউ কোর্টে হাজিরা দেন। ভাইঝির বিয়ে উপলক্ষে তিনদিনের জন্য সিসোদিয়ার জামিন মঞ্জুর করেন বিচারক। ১৩ থেকে ১৫ ফেব্রুয়ারি বিয়ের অনুষ্ঠানে হাজির থাকতে পারবেন তিনি।

উল্লেখ্য, অসুস্থ স্ত্রীর সঙ্গে দেখা করতে সপ্তাহে এক দিন জেলের বাইরে আসেন আপ নেতা। ২০২১-২২ সালের আবগারি নীতিতে দিল্লি সরকার কয়েক জন মদ ব্যবসায়ীকে অগ্রাধিকারের ভিত্তিতে সুবিধা পাইয়ে দিয়েছিল বলে অভিযোগ ওঠে। তার বদলে নাকি বিপুল অর্থের হাতবদল হয়েছিল। যদিও গোড়া থেকেই সমস্ত অভিযোগ অস্বীকার করে আপ। পরে এই নীতি বাতিলও করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here