অনেক ‘টিউবলাইট’ এরকম হয়! রাহুলকে ব্যঙ্গ প্রধানমন্ত্রীর

37

ওয়েব ডেস্ক, ৬ ফেব্রুয়ারিঃ রাহুল গান্ধীকে ‘‌টিউবলাইট’ বলে ব্যঙ্গ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সংসদে মোদীর ভাষণের সময় রাহুল গান্ধীকে উঠে দাঁড়াতে দেখে মোদী কটাক্ষের সুরে বলেন, ‘‘৩০-৪০ মিনিট ধরে কথা বলছি। এই এখন বিদ্যুৎ এল। কিছু টিউবলাইট এমনই হয়!’’

গত বুধবার দিল্লির এক সভায় কর্মসংস্থান ইস্যুতে মোদীকে লাঠিপেটা করা নিয়ে মন্তব্য করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। সোনিয়া-পুত্রের সেই মন্তব্যকে হাতিয়ার করে এদিন প্রধানমন্ত্রী বলেন, ‘‘কংগ্রেসের এক নেতা গতকাল বলেছেন, আগামী ৬ মাসের মধ্যে আমায় লাঠিপেটা করা হবে। আমি ঠিক করেছি, এই ৬ মাসে বেশি করে ‘সূর্য নমস্কার’করব, যাতে লাঠির ঘা সহ্য করার মতো আমার পিঠ শক্ত হয়। ওঁরা অগ্রিম একথা জানানোয় আমি কৃতজ্ঞ’।

উল্লেখ্য, বুধবার দিল্লির এক সভায় মোদীকে নিশানা করে রাহুল বলেন, ‘‘নরেন্দ্র মোদী ভাষণ দিচ্ছেন। উনি আগামী ৬ মাসে ঘরের বাইরে বেরোতে পারবেন না।দেশের যুবারা ওঁকে লাঠিপেটা করে বুঝিয়ে দেবেন যে, কর্মসংস্থান ছাড়া দেশের কখনও অগ্রগতি হয় না’। প্রসঙ্গত, এর আগেও একাধিকবার কর্মসংস্থান ইস্যুতে মোদীকে নিশানা করতে দেখা গিয়েছে রাহুলকে। কিন্তু এদিন যে ভাষায় মোদীর বিরুদ্ধে মুখ খুলেছেন রাগা, তা অন্য মাত্রা পেয়েছে বলেই মত ওয়াকিবহাল মহলের একাংশের।