ফের তৃনমূল-বিজেপিকে নিশানা করে জঙ্গলমহলে মাওবাদী পোস্টার, চাঞ্চল্য

17

ওয়েব ডেস্ক, ২৫ সেপ্টেম্বরঃ ফের জঙ্গলমহলে মাওবাদী পোস্টার। তা নিয়ে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সেই মাওবাদী পোস্টারগুলিতে শাসকদল তৃণমূল এবং বিজেপিকে আক্রমণ করা হয়েছে বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা খবর পেয়ে দুয়ারসিনির জঙ্গলে অভিযান চালায়। সেখান থেকেই এই সমস্ত নথি উদ্ধার হয়। সেখানে একটি কাগজে একাধিক জনের নাম এবং তার পাশে টাকার অঙ্ক লেখা ছিল। সেইসঙ্গে আশেপাশের বেশ কয়েকটি গ্রামের নাম ও জনসংখ্যা লেখা কাগজও মিলেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুয়ারসিনি জঙ্গল থেকে ১১৫ টি পোস্টার, চারটে ছুরি, তার এবং দু’টি টিফিন বক্স উদ্ধার হয়েছে। ছবিগুলির মধ্যে রয়েছে এ রাজ্যের মাও শীর্ষ নেতা মদন মাহাতো, সাগর সিং ওরফে বীরেনের ছবি। এছাড়াও পাওয়া গিয়েছে ব্যান্ডেড, একটি দৈনিক সংবাদপত্র, মার্কার পেন, লাল কালি এবং একটি সিম কার্ড।

সিপিআই (মাওবাদী)-র প্রতিষ্ঠা সপ্তাহ ২১-২৭ সেপ্টেম্বর। তার আগে মঙ্গলবার সন্ধ্যায় ঝাড়খণ্ডের পূর্ব সিংভূম জেলার পটমদা থানা লাগোয়া পুরুলিয়ার বান্দোয়ান থানার দুয়ারসিনি জঙ্গল থেকে সিপিআই (মাওবাদী) নামের একাধিক পোস্টার। সঙ্গে মাও নেতা-নেত্রীদের ছবি-সহ একগুচ্ছ নথি কেন্দ্রীয় বাহিনীর হাতে এসেছে।