২৪-এ থামল দৌড়, পথ দুর্ঘটনায় প্রয়াত ম্যারাথনে বিশ্বরেকর্ডের অধিকারী দৌড়বিদ কেলভিন

0
23

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১২ ফেব্রুয়ারি, কেনিয়া: মাত্র ২৪ বছর বয়সেই থামল দৌড়। গাড়ি দুর্ঘটনায় মৃত্যু হল ম্যারাথনে বিশ্বরেকর্ডধারী কেনিয়ার কেলভিন কিপটাম এবং তাঁর কোচ গারভাইস হাকিজিমানার। রবিবার কেনিয়ার এলডোরেটে দুর্ঘটনা ঘটে। পুলিশ সূত্র মারফত জানা গিয়েছে, রবিবার স্থানীয় সময় রাত ১১টা নাগাদ দুর্ঘটনা ঘটে।

সেই সময় গাড়িটিতে মোট তিন জন ছিলেন। কিপটাম নিজেই গাড়িটি চালাচ্ছিলেন। তিনি গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলায় গাড়ি উল্টে যায়। ঘটনাস্থলেই মৃত্যু হয় কেলভিন এবং তাঁর কোচের। আরেকজন গুরুতর আহত। স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। মাত্র চার মাস আগে অক্টোবরে শিকাগো ম্যারাথনে বিশ্বরেকর্ড গড়েন কিপটাম।

৪২ কিলোমিটার মাত্র ২ ঘন্টা ৩৫ সেকন্ডে সম্পুর্ণ করেন কেলভিন। ট্র্যাকে তাঁর দৌড় দেখে চমকে গিয়েছিল গোটা দুনিয়া। এলিউড কিপছোগের রেকর্ড ভেঙে বিশ্বরেকর্ড করেন। আগামীর জন্য নতুন লক্ষ্য স্থির করে ফেলেছিলেন কেনিয়ার এই দৌড়বিদ। গত সপ্তাহে জানান, রোটেরডাম ম্যারাথনে দু”ঘণ্টার মধ্যে দৌড় শেষ করার চেষ্টা করছেন তিনি। কিন্তু সেই লক্ষ্য আর পূরণ হল না। অকালেই থেমে গেল তাঁর দৌড়।

কিপটামের মৃত্যুতে শোকস্তব্ধ বিশ্ব অ্যাথলেটিক্স। কিপটামের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন ওয়ার্ল্ড অ্যাথলেটিক্সের প্রেসিডেন্ট সেবাস্টিয়ান কো। একটি বিবৃতিতে তিনি জানিয়েছেন, ‘খেলার জগতে বড় ক্ষতি। ওয়ার্ল্ড অ্যাথলেটিক্সের পক্ষ থেকে তাঁর পরিবার, বন্ধুবান্ধব, সতীর্থ এবং কেনিয়ার জনগণের প্রতি গভীর সমবেদনা জানাই’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here