করোনার তৃতীয় ঢেউকে রুখতে কোচবিহার জেলা প্রশাসনের উদ্যোগে বৈঠক

140

কোচবিহার, ২৪ জুলাইঃ সারা দেশ জুড়ে করোনার তৃতীয় স্ট্রেন আছড়ে পড়ার আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন বিজ্ঞানীরা এবং এই স্ট্রেন উত্তরবঙ্গ থেকে ছড়িয়ে পড়তে পারে বলে মত বিশেষজ্ঞদের। এবার সেই মতাবেক এই তৃতীয় স্ট্রেনকে রুখতে কোচবিহার জেলা প্রশাসনের উদ্যোগে কোচবিহার ল্যান্স ডাউন হলে কোচবিহার জেলা জেলা শাসকের নির্দেশে এবং উপস্থিতিতে আজ একটি বৈঠক অনুষ্ঠিত হল।

বৈঠকে উপস্থিত ছিলেন কোচবিহারের জেলা শাসক পবন কাদিয়ান, জেলা সিএমওএইচ, কোচবিহারের সকল মহকুমার মহকুমা শাসক, পুলিশ সুপার, স্বাস্থ্য আধিকারিক, সকল ব্লকের বিডিও তথা প্রমুখরা। আজ এই বৈঠকে ‘স্বাস্থ্য ব্রত ২.০’ নামে একটি প্রকল্পেরও সূচনা করা হয়।

বৈঠক শেষে কোচবিহার জেলা জেলা শাসক পবন কাদিয়ান জানান, করোনার তৃতীয় স্ট্রেনকে মাথায় রেখে কোচবিহারের সকল ব্লকের বিডিও, স্বাস্থ্য আধিকারিক, পুলিশ সুপার, মহকুমা শাসক, সকলকে নিয়ে একটি বৈঠক হল। তিনি আরও জানান, কোচবিহার জেলায় একটি নতুন প্রকল্প ‘স্বাস্থ্য ব্রত’ সূচনা করলেন। এর দ্বারা সকল সাধারণ মানুষ উপকৃত হবেন। এই স্বাস্থ্য ব্রত প্রকল্পে জেলার সকল হাসপাতালের একটি ওয়ার্ক এসেসমেন্ট তৈরি করা হয়েছে। যাতে জেলার সকল হাসপাতাল গুলিকে সাথে নিয়ে করোনার তৃতীয় ঢেউকে আটকাতে সাহায্য করবে। সেনিতাইজেসন, দূরত্ব বিধি, মাস্ক সকলে যাতে ব্যবহার করে তার দিকে নজর রাখতে বলা হয়েছে। সকল হাসপাতালে একটি একটি করে টিম গঠন করতে বলা হয়েছে যেই টিম অন্যান্য হাসপাতালে গিয়ে নজর রাখবে পরিষেবার ওপর। তিনি আরও বলেন, আগামী ১ মাসের মধ্যে এই টিম গঠন করে নজরদারির কাজ শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে এবং যে সকল হাসপাতাল ভালো কাজ করবে তাদেরকে জেলা স্থরে পুরস্কৃতও করা হবে বলে জানান তিনি।