পেশার স্বীকৃতি ও অবৈধভাবে স্কুল শিক্ষকদের টিউশন বন্ধের দাবিতে সভা গৃহ শিক্ষক কল্যাণ সমিতির

166

উৎপল রায়, ধূপগুড়িঃ গৃহশিক্ষকদের পেশার স্বীকৃতি এবং অবৈধভাবে স্কুল শিক্ষকদের টিউশন পড়ানো বন্ধের দাবিতে মঙ্গলবার ময়নাগুড়িতে সভা করল ময়নাগুড়ি ব্লক কমিটির উদ্যোগে পশ্চিমবঙ্গ গৃহ শিক্ষক কল্যাণ সমিতি। রবিবার ময়নাগুড়ির দুর্গাবাড়ি মোড়ে এই সভা হয় ।

এদিনের এই সভায় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় ও রাজ্য কমিটির  উপদেষ্টা সুজয় কুমার বর্মন, ধূপগুড়ি ব্লক সেক্রটারি ও জেলা কার্যকরী সভাপতি সঞ্জয় গোস্বামী, জেলা সভাপতি বিজয় কৃষ্ণ রায়, জলপাইগুড়ি জেলা সভাপতি অমিত চৌধুরী, ময়নাগুড়ি ব্লক কমিটির সভাপতি অনিল রায় সহ অন্যান্যরা ।

গৃহশিক্ষকের পেশার স্বীকৃতি এবং স্কুল শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধের দাবিকে সামনে রেখে কিছুদিন আগে তারা স্কুল শিক্ষকদের গৃহ শিক্ষকতার বিরুদ্ধে ময়নাগুড়ি বিডিও ,  ময়নাগুড়ি এসআই এবং জলপাইগুড়ি ডিআই-কে একটি স্মারকলিপি দেয় । এদিন সেই একই দাবিতে পথসভা করেন তারা।

এবিষয়ে ময়নাগুড়ি ব্লক কমিটির সভাপতি অনিল রায় বলেন, আমাদের গৃহ শিক্ষকতার পেশাকে সরকারি স্বীকৃতি দিতে হবে । পাসাপাশি যে সমস্ত স্কুল শিক্ষক বেআইনিভাবে প্রাইভেট টিউশন পড়াচ্ছেন তা বন্ধ করতে হবে । যদি এই পরিস্থিতি অবিলম্বে ঠিক না হয় তাহলে আমরা আগামীতে আরও বৃহত্তর আন্দোলনে নামব বলেও হুঁশিয়ারি দেন তিনি ।