মক্কা থেকে দাঁড়িয়েছিলেন ভোটে, মিনাখাঁর তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করল কমিশন

Date:

Share post:

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৯জুন, কলকাতা: মিনাখাঁর তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করল নির্বাচন কমিশন। মক্কা থেকে মিনাখাঁয় মনোনয়ন জমা দিয়েছিলেন তৃণমূল প্রার্থী মোহারুদ্দিন গাজি। কীভাবে তিনি মক্কায় বসে পঞ্চায়েতে মনোনয়ন জমা দিলেন, সেই নিয়ে আদালতের প্রশ্নের মুখে পড়েছিল কমিশন। অবশেষে তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলই করে দিল কমিশন।

গত ৪ জুন সৌদি আরবে তীর্থ করতে গিয়েছিলেন মোহারুদ্দিন। তিনি দেশে না ফিরলেও তাঁর মনোনয়নপত্র জমা পড়ে উত্তর ২৪ পরগনার মিনাখাঁর কুমারজোল গ্রাম পঞ্চায়েতের প্রার্থী হিসাবে। তবে এই মনোনয়ন জমা করাকে কেন্দ্র করেই বিতর্ক সৃষ্টি হয়। মক্কায় বসে কীভাবে মিনাখাঁর বিডিও অফিসে মনোয়ন জমা দিলেন ওই প্রার্থী, প্রশ্ন তোলেন বিরোধীরা। হাইকোর্টে মামলাও হয়।

আদালতে কড়া কড়া প্রশ্নের মুখে পড়তে হয়েছিল রাজ্য নির্বাচন কমিশনকে। রাজ্য নির্বাচন কমিশনকে খতিয়ে দেখার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি সিংহ। সেই সঙ্গে মোহারুদ্দিন বিদেশে থেকে কী করে নিজের মনোনয়নপত্রে সই করলেন সেই প্রশ্নও তুলেছিলেন বিচারপতি। শুক্রবার এই মামলার শুনানি হওয়ার কথা। তার আগেই তৃণমূল প্রার্থী মোহারুদ্দিনের মনোনয়ন বাতিল করল কমিশন। এছাড়া  পূর্ব বর্ধমানের রায়না-২ ব্লকের গোটন গ্রাম পঞ্চায়েতের একটি আসন এবং মালদহের হবিবপুরের মঙ্গলপুর গ্রাম পঞ্চায়েতের দু’টি আসনের প্রার্থী বাতিল করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

spot_img

Related articles

ফের শুভেন্দু অধিকারীর কনভয় লক্ষ্য করে ‘চোর-চোর’ স্লোগান

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ ফের শুভেন্দু অধিকারীর কনভয় লক্ষ্য করে ‘চোর-চোর’ স্লোগান। তবে এবার আর গাড়ি...

‘কমিশনের নির্দেশে সম্মানহানি হয়েছে’, পাল্টা আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন বিজেপি প্রার্থী অভিজিৎ

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মে, কলকাতা: মমতা বন্দ্যোপাধ্যায়কে বেলাগাম আক্রমণের অভিযোগে অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে সেন্সর করেছে কমিশন। পাল্টা...

‘সেন্সর’ নির্দেশে মানহানি, কমিশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার ভাবনায় অভিজিৎ গঙ্গোপাধ্যায়

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ‘অশালীন’ মন্তব্যের অভিযোগে নির্বাচন কমিশন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে...

২১১জন যাত্রী নিয়ে বিরাট দুর্ঘটনার মুখে পড়ল সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ মেঃ ২১১ জন যাত্রী নিয়ে বিরাট দুর্ঘটনার মুখে পড়ল সিঙ্গাপুর এয়ারলাইন্সের বিমান। এদিন...