কয়লা পাচার কাণ্ডে ফের ইডির হাজিরা এড়ালেন মন্ত্রী মলয় ঘটক

0
66

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২৪ জুলাই, কলকাতা: টানা ১৩ বার ইডির তলব এড়ালেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। ইমেল করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দপ্তরে গরহাজির থাকার কথা জানিয়েছেন রাজ্যের মন্ত্রী। জানিয়েছেন, তিনি রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত থাকবেন। তাই ইডির তলবে হাজির হতে পারবেন না। এরপর ইডি কী পদক্ষেপ নেয় সেই দিকে নজর থাকবে সকলের।

প্রসঙ্গত, কয়লাকাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য এর আগে একাধিকবার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফে মলয় ঘটককে তলব করা হয়েছিল। কিন্তু প্রতিবারই কখনও শারীরিক সমস্যার কারণে কখনও আবার ব্যক্তিগত কোনও কারণে হাজিরা এড়িয়ে গিয়েছেন তিনি।

শেষবার যখন তলব করা হয়েছিল, তখন পঞ্চায়েত ভোট নিয়ে ব্যস্ততার কথা বলেছিলেন মন্ত্রী। বাংলায় পঞ্চায়েত নির্বাচন মিটে যাওয়ার পর মঙ্গলবার তাঁকে দিল্লিতে প্রবর্তন ভবনে ইডির অফিসে ডেকে পাঠানো হয়েছিল। কিন্তু এদিনও হাজিরা এড়ালেন মলয় ঘটক।

কয়লা পাচার মামলার তদন্তে নেমে সিবিআই বিরাট অভিযান চালিয়েছিল মলয় ঘটকের বাড়িতে। তারা পৌঁছে গিয়েছিল মলয়ের আসানসোলের বর্তমান বাড়ি, পৈতৃক বাড়িতে। এমনকী রাজভবনের মন্ত্রী কোয়ার্টারের যে ফ্লোরে মলয় থাকেন সেখানেও হানা দিয়েছিল সিবিআই।

এভাবে মন্ত্রীর বারবার হাজিরা এড়ানোর বিষয়টি আদালত অবমাননার সামিল বলে মনে করছে ইডি। এ নিয়ে আইনজীবীর পরামর্শ নেওয়া হচ্ছে বলেও কেন্দ্রীয় সংস্থা সূত্রে খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here