বারবিশায় কালীপূজা উপলক্ষ্যে মেলার উদ্বোধন করলেন পর্যটনমন্ত্রী

70

আলিপুরদুয়ার, ২৯ অক্টোবরঃ বারবিশা বিবেকানন্দ ক্লাবের সুবর্ণ জয়ন্তী বর্ষ কালী পূজা উপলক্ষ্যে আয়োজিত মেলার উদ্বোধন করলেন রাজ্যের পর্যটন মন্ত্রী গৌতম দেব। সোমবার সন্ধ্যায় ফিতে কেটে মেলার প্রবেশদ্বারের উদ্বোধন করেন তিনি। এরপর প্রদীপ জ্বালিয়ে মেলার মুক্তমঞ্চের উদ্বোধন করেন মন্ত্রী। এদিনের অনুষ্ঠানে তিনি ছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য সরকারের ভূমি ও ভূমি সংস্কার এবং উদ্বাস্তু, ত্রাণ ও পুনর্বাসন বিভাগের রাজ্য উপদেষ্টামণ্ডলীর চেয়ারম্যান মৃদুল গোস্বামী, আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্রকুমার মীনা, কুমারগ্রাম ব্লকের বিডিও মিহির কর্মকার, ভল্কা-বারবিশা ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান রেশমা কিস্কু সহ অন্যান্য বিশিষ্টজনেরা।

জানা গেছে, ৩৩ ফুট উঁচু কালী মূর্তি, ভারত বিখ্যাত অজন্তা সার্কাস, রকমারি দোকানপাট মেলার মূল আকর্ষণ। এছাড়াও রক্তদান শিবির, শীতবস্ত্র বিলির মতো সামাজিক কর্মসূচি রয়েছে। মেলায় কড়া পুলিশি নজরদারি ছাড়াও সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নজরদারি করা হবে।

এদিন রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব বলেন, “অসম ও ভুটান থেকেও প্রচুর মানুষ এই মেলায় উপস্থিত হন। মানুষে মানুষে ভাবের আদানপ্রদানও হয়। শুধু তাই নয় মানুষের কাছে গিয়ে তদের মনেরভাব অনুভব করার চেষ্টা করব। আমরা সেটাই চেষ্টা করছি।”