কালোবাজারি রুখতে পেঁয়াজ চাষের পরামর্শ মন্ত্রী রবির

73

কোচবিহার, ৯ জানুয়ারীঃ পেঁয়াজ নিয়ে কালো বাজারি রুখতে স্থানীয় কৃষকদের নিজের জমিতে পেঁয়াজ চাষের পরামর্শ রাজ্যের উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের।  বৃহস্পতিবার রাজ্যের কৃষি বন্ধু প্রকল্পের আওয়াতায় কৃষকদের চেক বিলি হয় কোচবিহার জেলার তুফানগঞ্জ মহকুমার নাটাবাড়ি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত বলরামপুর ১ নং গ্রাম পঞ্চায়েত এলাকায়। এই কর্মসূচীর উদ্বোধন করেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী  রবীন্দ্রনাথ ঘোষ।

এই অনুষ্ঠানের ১,০৮৮ জনকে দুই কিস্তিতে চেক তুলে দেওয়া হয়। এদিন কৃষকদের হাতে চেক তুলে দেন মন্ত্রী। তিনি বলেন, ২,৫০০ ও ৫০০০ হাজার টাকার চেক তুলে দেওয়া হয়েছে। স্থানীয় কৃষকরা এই টাকা দিয়ে তাঁদের কৃষি উৎপাদনে যথেষ্ট লাভবান হবে বলে জানান রবিবাবু।

এইদিন কৃষকদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, কৃষি ক্ষেত্রে শুধু ধান চাষই নয়, এর পাশাপাশি মৎস্য ও পেঁয়াজ চাষ করা প্রয়োজন। রবিবাবু বলেন, পেঁয়াজ নিয়ে কালো বাজারিরা যে দুর্নীতি করছে, তাকে প্রতিহত করতে অন্তত ১ কাঠা জমিতে কৃষকদের পেঁয়াজ চাষ করা উচিত। স্থানীয় জায়গায় পেঁয়াজ উৎপাদন হলে, পেঁয়াজ নিয়ে কালো বাজারি অনেকাংশে কমে যাবে বলে মন্তব্য করেন রবিবাবু।