পাক ক্রিকেটারদের বিরিয়ানি খাওয়ায় নিষেধাজ্ঞা জারি করলেন মিসবা উল হক

17

ওয়েব ডেস্ক,  ১৭ সেপ্টেম্বরঃ বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগের  ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জার সঙ্গে নৈশভোজে রেস্তরাঁয় গিয়েছিলেন স্বামী শোয়েব মালিক। তাঁদের সঙ্গে ছিলেন পাক দলের বেশ কয়েকজন ক্রিকেটার । আর ভারতের কাছে হারের পরই সরফরাজদের ফিটনেস নিয়ে উঠেছিল প্রশ্ন। শুধু তাই নয়, ফিল্ডিংয়ের সময় উইকেটের পিছনে দাঁড়িয়ে অধিনায়ক সরফরাজের হাই তোলা নিয়েও সমালোচনার ঝড় ওঠে। সোশ্যাল মিডিয়ায় তাঁকে কটাক্ষ করে তৈরি হয় নানা মিমও।এবার পাক ড্রেসিংরুমের চেহারা বদলে ফেলতে বদ্ধপরিকর দলের নয়া কোচ মিসবা-উল-হক।পাকিস্তান ক্রিকেট দলের ডায়েট চার্টে পরিবর্তন আনলেন নতুন কোচ মিশবা-উল-হক। বিরিয়ানি, রেড মিট এবং তেল-মশলাদার খাবার একেবারে না করে দেওয়া  হয়েছে।বদলে স্বাস্থ্যসম্মত খাবার-দাবার যুক্ত করা হয়েছে ক্রিকেটারদের ডায়েট চার্টে।

পাশাপাশি তারা কী কী খেতে পারবেন, সেই নির্দেশিকাও দিয়েছেন মিসবা। লিগের ম্যাচে এবং লাহোরে জাতীয় ক্যাম্পের ক্রিকেটারদের কম তেলযুক্ত খাবারের পরামর্শ দিয়েছেন তিনি। কায়েদ-ই-আজম ট্রফিতে খেলোয়াড়দের জন্য মুরগী জাতীয় সব খাবার বন্ধ করে বদলে ডাল, চাল, বারবিকিউ, পাস্তাজাতীয় খাবার খেতে বলেছেন তিনি।

একইসঙ্গে ক্রিকেটারদের জন্য প্রচুর পরিমাণে ফল খাওয়ার পরামর্শ দিয়েছেন মিসবা। পাকিস্তান ক্রিকেট বোর্ডকেও বিষয়টি জানিয়েছেন তিনি। ক্রিকেটারদের ফিটনেস ঠিক রাখতে প্রতিদিন গদ্দাফি স্টেডিয়ামে ফিল্ডিং কোচ গ্র্যান্ট ব্র্যাডবার্নের নির্দেশে অনুশীলন করাচ্ছেন মিসবা।