প্রসূতি মৃত্যুর ঘটনায় বিভ্রান্তি মূলক তথ্য পরিবেশন করা হচ্ছে ডাঃ সৌম্যরূপ মন্ডলের বিরুদ্ধে

72

তুষার কান্তি বিশ্বাস, ইসলামপুর: সম্প্রতি ইসলামপুর শহরে একটি বেসরকারি নার্সিংহোমে এক প্রসূতি মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। রোগীর আত্মীয় পরিজনদের বিক্ষোভ এবং ভাংচুরের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সংশ্লিষ্ট বিষয়ে সোশ্যাল মিডিয়ায় মূল তথ্য তুলে না ধরে ভুল এবং বিভ্রান্তি মূলক তথ্য পরিবেশন করা হয় বলে অভিযোগ। প্রকৃত তথ্য জানাতে শনিবার সাংবাদিক সম্মেলন করলো বিজেপি।

শনিবার সংগঠনের ইসলামপুরের দপ্তরে বসে বিজেপির জেলা সাধারণ সম্পাদক সুরজিৎ সেন জানান, প্রসূতি মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে তাদের দলের টাউন সভাপতি ডাঃ সৌম্যরূপ মন্ডলের নাম যেভাবে উঠে এসেছে তা আদৌ ঠিক নয়। রাজনৈতিক ব্যক্তিত্বের পেশা বিভিন্ন রকম থাকতে পারে। তা নিয়ে তাদের দলের সভাপতিকে বদনাম করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। সোশ্যাল মিডিয়ার কথা অনুযায়ী বিজেপির সভাপতি দলের সহায়তা নিয়ে নানান রকম কাজ করছেন। এ সমস্ত তথ্য উঠে আসায় তারা এর প্রতিবাদ করছেন।

অন্যদিকে আইনজীবী তথা দলের অপর নেতৃত্ব শিশির মন্ডল জানান,সংবাদমাধ্যমের একাংশ সঠিক তথ্য পরিবেশন করেনি। সেখানে চিকিৎসক বিজেপির সহায়তা নিয়ে বিভিন্ন ধরনের কাজ করছেন বলে তা দেখানো হয়েছে। এতে তাদের দল কলুষিত হচ্ছে। বিষয়টির তারা ধিক্কার জানাচ্ছেন।

বিজেপির ইসলামপুর টাউন মন্ডলের সভাপতি ডাঃ সৌম্যরূপ মন্ডল জানান, তাদের নার্সিংহোমে ভর্তি হয়েছিলেন যে প্রসূতি তিনি অন্য এক চিকিৎসকের অধীনে ছিলেন। বৃহস্পতিবার তার মৃত্যু হয়। সঠিক কারণ ওই চিকিৎসকই বলতে পারবেন। কিন্তু তার অধিনস্ত রোগী বলে ভুল তথ্য বিভিন্ন জায়গায় পরিবেশন করা হয়েছে। তিনি আদৌ সেই প্রসূতির চিকিৎসা করেননি।

পাশাপাশি তাদের দলকে এক্ষেত্রে টেনে নেওয়া নিয়ে এসে ভুল তথ্য পরিবেশন করা হয়েছে। এই ভুল তথ্য যাতে সাধারণ মানুষের কাছে যাতে না পৌঁছায় এবং বিভ্রান্তি না ছড়ায় তার জন্যই এই সাংবাদিক বৈঠক বলে জানান তিনি। এদিন ওই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন দলের ইসলামপুর টাউন মন্ডলের সাধারণ সম্পাদক সন্দীপ ভট্টাচার্য।