শীতলখুচি এলাকায় ক্যা বিরোধী আন্দোলনের ঘোষণা বিধায়কের

307

মাথাভাঙ্গা, ৩০ জানুয়ারিঃ পথসভা, মানববন্ধন,মৌনমিছিল ও ঘরে ঘরে গিয়ে সাধারণ মানুষকে সচেতন করা প্রভৃতি আন্দোলনের মধ্য দিয়ে শীতলখুচিতে ক্যা-এর বিরোধী প্রচারের কর্মসূচী গ্রহণ করল তৃণমূল কংগ্রেস। আগামী ফেব্রুয়ারি মাসে ধারাবাহিক কর্মসূচী সংগঠিত করবে তাঁরা। এই লক্ষ্যে বৃহস্পতিবার সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস এর শীতলখুচি বিধানসভা ভিত্তিক একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়। সেখান থেকে একগুচ্ছ দলীয় কর্মসূচি গ্রহণ করলেন দলীয় সভার মধ্য দিয়ে। শীতলখুচি বিধানসভার এই সভা অনুষ্ঠিত হয় মাথাভাঙা শহরের একটি বেসরকারি কনফারেন্স রুমে।

তৃণমূল কংগ্রেসের শীতলখুচি বিধানসভার চেয়ারম্যান বিধায়ক হিতেন বর্মন জানান,রাজ্য কমিটির নির্দেশ অনুসারে এদিন শীতলখুচি বিধানসভা এলাকার গুরুত্বপূর্ণ নেতাকর্মীদের নিয়ে বৈঠক হয়। এই বৈঠক থেকে আগামী দিনের কিছু কর্মসূচি গৃহীত হয়েছে।

হিতেন বাবু সাংবাদিকদের আরও জানান, ক্যা বিরোধী প্রচারকে আরও বেশি মানুষের কাছে পৌঁছে দিতে শীতলখুচি বিধানসভা এলাকায় লাগাতার আন্দোলন কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এরই অঙ্গ হিসাবে আগামী ১ ফেব্রুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত শীতলখুচি বিধানসভা এলাকায় সর্বত্র মিছিল ও অবস্থান কর্মসূচি হবে। ৫ ফেব্রুয়ারি মানব বন্ধন, ৬ ফেব্রুয়ারি বিধানসভা এলাকায় মৌন মিছিল, ৭ ফেব্রুয়ারি শীতলখুচির হাট, বাজার এলাকায় এনআরসি ও সি এ এ এর বিরুদ্ধে পথসভা হবে। ১০ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত শীতলখুচি বিধানসভা এলাকায় সমস্ত বাড়িতে গিয়ে জনসাধারণকে এনআরসির বিরুদ্ধে বোঝানো হবে।

এদিনের এই বৈঠক থেকে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত ধারাবাহিক আন্দোলন কর্মসূচি গ্রহণ করলেন শীতলখুচি বিধানসভা ভিত্তিক দলের নেতাকর্মীরা। আজকের সভা থেকে তৃণমূল কংগ্রেসের আগামী দিনের কর্মসূচি ধারাবাহিক পালন হবে বলে বিধায়ক হিতেন বর্মণ জানান।