কোরান অবমাননার অভিযোগে পাকিস্তানে তুলকালাম, ন’টি গির্জায় আগুন, বাড়িঘরে হামলা

0
47

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৭ অগাস্ট, ইসলামাবাদঃ কোরান অবমাননার অভিযোগে তুলকালাম পাকিস্তানে। উন্মত্ত জনতা ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দিচ্ছে একের পর এক গির্জায়। সংখ্যালঘু খ্রিস্টান মহল্লার বাড়িগুলিতে চলছে লুটপাট, জ্বলছে বাড়িঘর! বুধবার বিকেল থেকে তাণ্ডব চলছে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের শিল্পশহর ফয়সলাবাদ-সহ বেশ কিছু এলাকায়।

স্হানীয় পুলিশ জানিয়েছে অন্তত নয়টি গির্জায় আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। ধর্ম অবমাননার অভিযোগ তুলে হিন্দুদের উপর হামলা, মন্দিরে অগ্নিসংযোগের ঘটনা সে দেশে প্রায়ই ঘটে। এ বার একই অভিযোগে পাক কট্টরপন্থী মুসলিম গোষ্ঠীগুলি খিস্টানদের নিশানা করেছে বলে অভিযোগ।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর পঞ্জাবের জারনওয়ালায় ধর্ম অবমাননার অভিযোগে পুলিশ দুই খ্রিস্টান যুবককে গ্রেপ্তার করার পরেই বুধবার সেখানে তাণ্ডব শুরু হয়। আক্রান্ত হয় চার্চ এবং খ্রিস্টান মহল্লাগুলি। প্রসঙ্গত, ইসলাম ধর্ম অবমাননা পাকিস্তানে শাস্তিযোগ্য অপরাধ। যদিও এই আইনে এখনও পর্যন্ত কারও মৃত্যুদণ্ড হয়নি।

উন্মত্ত জনতা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাচ্ছে। ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামলানোর চেষ্টা করছে বিশাল পুলিশবাহিনী। হামলাকারী উন্মত্ত জনতার বেশিরভাগই মূলত ইসলামপন্থী রাজনৈতিক দল তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তান বা টিএলপির সঙ্গে জড়িত। যদিও টিএলপি এ অভিযোগ অস্বীকার করেছে।

পাকিস্তানে খ্রিস্টানদের উপর হামলার ঘটনা নিয়ে বৃহস্পতিবার কড়া প্রতিক্রিয়া জানিয়েছে আমেরিকা। সেদেশের বিদেশ দপ্তরের মুখপাত্র বেদান্ত পটেল জানান, খ্রিস্টানদের বিরুদ্ধে হিংসার ঘটনায় ওয়াশিংটন উদ্বিগ্ন। ঘটনার তদন্ত করে অবিলম্বে দোষীদের চিহ্নিত করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here