মোদী, অমিত সহ বেশ কয়েকজন দেশনেতা ও ক্রিকেটার বিরাট কোহলিকে খুনের হুমকি জঙ্গি সংগঠনের

541

ওয়েব ডেস্ক, ২৯ অক্টোবরঃ ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে খুনের হুমকি দিল জঙ্গিরা পাশাপাশি খুনের হুমকি দেওয়া হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্র মন্ত্রী নির্মলা সীতারমণ-সহ বেশ কয়েকজনকে। এই ঘটনার জেরে রীতিমতো আতঙ্কিত রাজধানী দিল্লির বাসিন্দারা।

মঙ্গলবার সকালে দিল্লির এনএইএ দপ্তরে একটি চিঠি এসে পৌঁছায়। চিঠিটি অল ইন্ডিয়া লস্কর-ই-তৈবা নামের একটি জঙ্গি সংগঠনের নামে লেখা হয়েছে। যাতে লেখা আছে জঙ্গিদের নিশানার একটি তালিকা। সেই চিঠিতে দাবি করা হয়েছে, তাদের সঙ্গী সাথীদের মৃত্যুর বদলা নিতে দেশের বেশ কয়েকজন প্রথম সারির তারকা ও রাজনৈতিক নেতাদের টার্গেট করা হয়েছে। কাদের টার্গেট করা হয়েছে, সেই তালিকায় জঙ্গিরা শুনিয়ে দিয়েছে।

সেই চিঠিতে প্রথম নামটির রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির  দ্বিতীয় রয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তাদের পাশাপাশি ওই তালিকায় রয়েছে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, আরএসএস প্রধান মোহন ভাগবত, অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ, রাষ্ট্রপতি রামনাথ সিং, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং,বিজেপির বর্ষীয়ান নেতা লালকৃষ্ণ আডবানীর নাম। তবে তাৎপর্যপূর্ণভাবে এই প্রথম কোনও জঙ্গি সংগঠন ভারতের ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিকে টার্গেট করলেন।

কিন্তু, যে জঙ্গি সংগঠনের নামে এই চিঠিটি পাঠানো হয়েছে, সেই সংগঠনটির আদৌ কোনও অস্তিত্ব আছে কিনা, তা নিয়ে রীতিমতো সংশয় রয়েছে। ভারতের প্রতিরক্ষা বিশেষজ্ঞরা বলছেন, এটা পাকিস্তানের চাল ছাড়া আর কিছু নয়। পাকিস্তানের এই শিশুসুলভ চালে অবশ্য ভয় পাচ্ছে না ভারত। কোহলির নিরাপত্তা নিয়ে নয়াদিল্লি নিয়ে এখনও কোনও বিবৃতি দেয়নি।