আজ ২ দিনের সফরে রাজ্যে আসছেন মোদী, বিমানবন্দরে স্বাগত জানাবেন ফিরহাদ

529

ওয়েব ডেস্ক, ১১ জানুয়ারিঃ সিএএ পাশ করার পর প্রথমবারের জন্য রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার এই আগমন ঘিরে ইতিমধ্যেই নিরাপত্তা জোরদার করা হয়েছে শহর জুড়ে।

জানা গিয়েছে,  নাগরিকত্ব সংশোধনী আইন, এনআরসি ও জেএনইউ কাণ্ডের প্রতিবাদে প্রধানমন্ত্রীকে কালো পতাকা দেখানোর কর্মসূচি নিয়েছে বাম ছাত্র-যুবরা। ফলে সফরসূচিতে শুক্রবার রদবদল ঘটানো হয়েছে।প্রধানমন্ত্রীর সচিবালয় থেকে জানানো হয়েছে, বিকেল পাঁচটার পরিবর্তে সাড়ে তিনটের সময়ে সময়ে দমদম বিমানবন্দরে অবতরন করবে প্রধানমন্ত্রীর বিমান। দমদম বিমানবন্দরে রাজ্য সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন কলকাতার মহানাগরিক তথা রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।

এদিকে প্রধানমন্ত্রী কলকাতায় এলে তাকে বিক্ষোভের মুখে পড়তে হতে পারে তাই তার বিশেষ নিরাপত্তা দল এসপিজি দুদিন আগে থেকেই কলকাতায় এসে সমস্ত নিরাপত্তা ব্যবস্থা ক্ষতিয়ে দেখছেন।দফায় দফায় বৈঠক করেছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে। কলকাতায় নেমে প্রধানমন্ত্রী প্রথমে যাবেন বিবাদীবাগে। সেখান থেকে তিনি যাবেন মিলেনিয়াম পার্কে।মিলেনিয়াম পার্ক হয়ে যাবেন বেলুর মঠে।সেখান থেকে ফিরবেন রাজভবনে, সেখানেই রাত কাটাবেন তিনি।

সূত্রের খবর, বিমানবন্দরে না গেলেও আজই রাজভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে একান্ত বৈঠক সারতে পারেন মুখ্যমন্ত্রী। রাজভবনে পৌঁছানোর পর দেড় ঘণ্টা মতো প্রধানমন্ত্রীর কোনও ঘোষিত কর্মসূচি নেই। সেই ফাঁকেই মোদীর সঙ্গে মমতা বৈঠকের সম্ভাবনা রয়েছে বলে সূত্রের খবর। পরে দুজনে মিলেনিয়াম পার্কে যাবেন।