করোনার কবলে মোদীর মন্ত্রীসভা, আক্রান্ত আরও এক কেন্দ্রীয় মন্ত্রী

65

ওয়েব ডেস্ক, ৯ আগস্টঃ করোনা কবলে মোদীর মন্ত্রিসভা। এক পর এক কেন্দ্রীয় মন্ত্রী আক্রান্ত হচ্ছে করোনায়। অমিত শাহ, পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান এবং কৈলাশ চৌধুরীর পর এবারে করোনায় আক্রান্ত কেন্দ্রীয় সংসদীয় ও ভারী শিল্পমন্ত্রী অর্জুনরাম মেঘওয়াল। উল্লেখ্য, এদিনই আরেক কেন্দ্রীয় মন্ত্রী কৈলাশ চৌধুরীও করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি কৃষি দফতরের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

পরে রাতের দিকে জানা যায়, কেন্দ্রীয় সংসদীয় মন্ত্রী অর্জুন মেঘওয়ালও করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি নিজেই টুইট করে জানান, আমি করোনায় আক্রান্ত। গত দুদিন ধরে আমার সঙ্গে যাঁরা দেখা করেছেন, তাঁরা প্রত্যেকেই পরীক্ষা করিয়ে নিন। শনিবার রাতেই তিনি দিল্লি এইমসে ভর্তি হয়েছেন বলেই খবর।

তবে জনপ্রতিনিধিরা যেভাবে রাস্তায় নেমে প্রথমের সারিতে গিয়ে কাজ করছেন, তাতে স্বাভাবিকভাবেই তাঁদের সংক্রমিত হওয়ার সম্ভাবনা বেশি থেকে যাচ্ছে। আর সেই কারণেই বারংবার তাঁরা এই সমস্যায় পড়ছেন। যাতে প্রশাসনের একটা চিন্তা থেকেই যাচ্ছে। যদিও কেন্দ্রীয় মন্ত্রীর করোনা সংক্রমণের খবর প্রকাশ্যে আসার পর সব স্তরের মানুষেরাই একটু সচেতন হয়েছেন। পাশাপাশি, তাঁর দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনাও শুরু হয়েছে দেশজুড়ে।

উল্লেখ্য, গত মাসের শেষের দিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিয়োয় কেন্দ্রীয় মন্ত্রীকে ‘ভাবিজি পাঁপড়’-এর গুণগান করতে শোনা গিয়েছিল। ‘আত্মনির্ভর ভারত’-এর লক্ষ্যে সেই পাঁপড়ের একটি প্রচারমূলক ভিডিয়োয় কেন্দ্রীয় মন্ত্রী দাবি করেছিলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সক্ষম অ্যান্টিবডি তৈরি করে পাঁপড়টি। তাঁর অফিসিয়াল অ্যাকাউন্টে অবশ্য সেই ভিডিয়ো প্রকাশিত হয়নি। বরং হোয়্যাটসঅ্যাপ, ফেসবুকে সেই ‘টোটকা’ ছড়িয়ে পড়তে থাকে। আর সেই ‘টোটকা’-র সপ্তাহদুয়েকের মধ্যে করোনার কবলে পড়েছেন স্বয়ং মেঘওয়াল।