নেতাজীর নাম বদলে কলকাতা বন্দরের নাম শ্যামাপ্রসাদ মুখ্যোপাধ্যায় রাখার প্রতিবাদে মোদীর কুশপুত্তলিকা দাহ ফরওয়ার্ড ব্লকের

183

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাটঃ  কলকাতার বন্দরের নাম পরিবর্তনের প্রতিবাদে মোদীর কুশপুত্তলিকা দাহ করলো ফরয়ার্ড ব্লক। বুধবার বালুরঘাটে  জেলা প্রশাসনিক ভবনের সামনে দক্ষিন দিনাজপুর জেলা ফরয়ার্ড ব্লকের তরফে সারা রাজ্যের পাশাপাশি প্রধানমন্ত্রীর এই ঘোষনার প্রতিবাদে তার কুশপুত্তলিকা দাহ করা হয়।

জেলা ফরয়ার্ড নেতৃত্বের অভিযোগ, তারা নেতাজীর স্মৃতি  বিজড়িত এই  কলকাতা ডকের নাম পরিবর্তন করে শ্যামাপ্রসাদ মুখার্জীর নামকরন করার তীব্র প্রতিবাদ জানিয়ে রাজ্য কমিটির পক্ষ থেকে পোর্ট্ট্রাস্ট কর্তৃপক্ষকে চিঠি দেবার পাশাপাশি কেন্দ্রীয় সরকারকেও এই নাম ঘোষনা অবিলম্বে বাতিল করবার চিঠি দেওয়া হয়েছে। কিন্তু আজ পর্যন্ত এব্যাপারে কেন্দ্রের কোন পদক্ষেপ না গ্রহন করার প্রতিবাদে তারা আজ পথে নেমে প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করার কর্মসুচি পালন করলেন বলে তারা জানিয়েছেন।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারী মাসে কলকাতা সার্ধশতবর্ষ উদ্‌যাপনের মঞ্চ থেকেই কলকাতা বন্দরের নতুন নাম ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এত দিন বন্দরটি আমবাংগালীর কাছে নেতাজী সুভাষ চন্দ্র বোস বন্দর নামে কলকাতা পোর্ট ট্রাস্ট এর এই বন্দরটি  পরিচিত ছিল।