টুইটারে মহম্মদ সেলিমের প্রবেশ নিষিদ্ধ

755

ওয়েব ডেস্ক, ১২ অক্টোবরঃ প্রয়াত সিপিআইএম নেতা জ্যোতি বসু বাবরি মসজিদ ধ্বংসের প্রেক্ষিতে বিজেপিকে ‘অসভ্য’ বলেছিলেন। সেই বক্তব্য উদ্ধৃত করে ট্যুইট করার জন্য মহম্মদ সেলিমের ট্যুইটার হ্যান্ডেল সাময়িক সাসপেন্ড করলো ট্যুইটার কর্তৃপক্ষ। গত ৫ অক্টোবর করা মহম্মদ সেলিমের এই ট্যুইটকে ঘিরে জোরদার বিতর্ক বেঁধেছে রাজনৈতিক মহলে।

গত ৫ অক্টোবর করা ওই ট্যুইটে রামকৃষ্ণ এবং বিবেকানন্দর প্রসঙ্গ এনে জ্যোতি বসুকে উদ্ধৃত করে মহম্মদ সেলিম লিখেছিলেন, “আমরা রামকৃষ্ণ ও বিবেকানন্দের বাণীও পড়েছি। তাঁরা কখনও বলেননি, নিজের ধর্মকে ভালোবাসতে হলে অন্য ধর্মের মানুষদের ধ্বংস করো। পশ্চিমবঙ্গের মানুষের উচিত এই অসভ্যতা ও বর্বরতার বিরুদ্ধে গোটারাজ‍্যে রুখে দাঁড়ানো।” সিপিআইএম- ওয়েস্টবেঙ্গল ফেসবুক পেজে এই ট্যুইটের উল্লেখ করে বলা হয়েছে – “এই কথা গায়ে লেগেছে বিজেপি’র। তাই তাঁর অ্যাকাউন্টের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে টুইটারকে প্রভাবিত করেছ। কিন্তু সত্যকে কোনোদিন এভাবে ধামাচাপা দেওয়া যায়নি, যাবেও না। মানুষ রুখে দাঁড়াবেন।”

এই বিষয়ে সিপিআইএম -ওয়েস্টবেঙ্গল ফেসবুক পেজে সরাসরি অভিযোগ করা হয়েছে, বিজেপি আইটি সেল অভিযোগ করে মহম্মদ সেলিমের ভেরিফায়েড ট্যুইটার হ্যান্ডেল ব্লক করিয়েছে। পাশাপাশি সংস্থার তরফে সেলিমকে জানানো হয়েছে, পোস্টটি তিনি যদি মুছে ফেলেন তবে তাঁর অ্যাকাউন্টটি ফের খুলে দেওয়া হবে।