উপনির্বাচনের মুখে দিনহাটার নয়ারহাটে বিজেপি থেকে তৃণমূলে যোগ দুই শতাধিক পরিবারের

111

দিনহাটা, ১৬ অক্টোবরঃ উপ নির্বাচনের আগে ফের বিজেপি ছেড়ে তৃণমূল কংগ্রেস যোগদান করলেন দুই শতাধিক বাসিন্দা। আজ দিনহাটার নয়ারহাট গ্রাম পঞ্চায়েত এলাকার গোবরাছড়ায় একটি নির্বাচনী সভায় ওই যোগদান কর্মসূচি হয়েছে বলে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এদিনের ওই নির্বাচনী সভায় দিনহাটার তৃণমূল কংগ্রেস প্রার্থী উদয়ন গুহ ছাড়াও উপস্থিত ছিলেন কোচবিহার জেলা পরিষদের কৃষি কর্মাধ্যক্ষ মীর হুমায়ুন কবীর ও নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেস প্রধান মমতাজ বেগম।

তৃণমূল কংগ্রেসের দিনহাটা সংগঠনে মীর হুমায়ুন কবীর ও মমতাজ বেগম এক সময় উদয়ন গুহ বিরোধী হিসেবেই পরিচিত ছিলেন। ফলে দিনহাটার নয়ারহাট এলাকায় তৃণমূল কংগ্রেসের সংগঠন থেকে বহু পরিবার বেরিয়ে গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। তবে উপ নির্বাচনের মুখে দলীয় কোন্দল ভুলে ফের উদয়ন গুহের সাথে মীর হুমায়ুন কবীর ও মমতাজ বেগমের ভুল বোঝাবুঝি মিটে যাওয়াতেই অনেকেই আবার ফিরতে শুরু করেছেন বলে রাজনৈতিক মহল মনে করছে।

এদিন সভায় উদয়ন গুহ বক্তব্য রাখতে গিয়ে ভারত বাংলাদেশ সীমান্ত লাগোয়া গোবরাছড়া এলাকার বাসিন্দাদের মধ্যে সম্প্রতি বজায় রাখতে আবেদন জানান। তিনি বলেন, সীমান্তে কাটাতারের বেড়ার কাছে যারা থাকেন। বিএসএফ তাঁদের মাঝে মধ্যেই বিভিন্ন কারণে আটক করে থাকে। তখন কিন্তু বিএসএফ হিন্দু মুসলমান দেখে আটক করে না। সবাইকেই আটকে দেয়।”
এদিনের যোগদান নিয়ে বিজেপি অবশ্য চিন্তিত নয়। তাঁদের দাবি, প্রকাশ্যে অনেকেই রাজ্যের শাসক দল তৃণমূলের বিরোধিতা করতে পারছে না ঠিকই, কিন্তু সবাই ভোট দিতে পারলে দিনহাটার মানুষ আগের মত এবারও বিজেপির সাথেই থাকবে। ফলাফলে তা স্পষ্ট হয়ে যাবে।