দীর্ঘ জেরার পর যাদবপুর কাণ্ডে গ্রেপ্তার আরও ৩, ধৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২

0
60

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ১৮ অগাস্ট, কলকাতাঃ যাদবপুরকাণ্ডে আরও তিনজনকে গ্রেপ্তার করল কলকাতা পুলিশ। শুক্রবার তিনজনকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছিল। এর পর তাঁদের গ্রেপ্তার করা হয়। সব মিলিয়ে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্রমৃত্যুর ঘটনায় ধৃতের সংখ্যা বেড়ে হল ১২ জন।

এদিন গ্রেপ্তার করা হয়েছে শেখ নাসিম আক্তার, হিংমাশু কর্মকার, সত্যব্রত রায়কে। এরমধ্যে নাসিম যাদবপুরের প্রাক্তনী বলে জানা যাচ্ছে। রসায়নে স্নাতকোত্তর পাস আউট। অন্যদিকে হিমাংশুর পড়াশোনা গণিত নিয়ে। সেও প্রাক্তনী। সত্যব্রত কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করছে। বর্তমানে সে চতুর্থবর্ষের ছাত্র বলে জানা যাচ্ছে।

এই সত্যব্রতই ঘটনার দিন ডিনকে ফোন করেছিলেন বলে পুলিশ সূত্রে খবর। ফোন করে মিথ্যা ঘটনার ন্যারেটিভ দিয়েছিল বলে জানতে পারা যাচ্ছে। সূত্রের খবর, তিনজনের বয়ানে অসঙ্গতি মেলায় গ্রেপ্তার করা হয়। ঘটনার সময় এই তিনজনই উপস্থিত ছিলেন হস্টেলে। ধৃত তিনজনই অভিযুক্ত সৌরভ চৌধুরীর খুব কাছের বলে খবর।

এদিন গ্রেপ্তার হাওয়া তিনজনের মধ্যে শুধু সত্যব্রতকে আগেও জিজ্ঞাসাবাদ করেছিল পুলিশ। বাকি দুই প্রাক্তন পড়ুয়া ঘটনার পর হস্টেল ছেড়ে চলে গিয়েছিল। সূত্রের খবর, যাদবপুরের অভ্যন্তরীণ তদন্ত কমিটির কাছে পুরো র‌্যাগিংয়ের সময়ে উপস্থিত থাকার কথা স্বীকার করেছে সত্যব্রত। তাঁকে আবার ডিনকে ফোন করতে জোর করেছিল তাঁর সিনিয়ররা। জিজ্ঞাসাবাদের সময়, সে এমনটাই জানিয়েছে বলে জানা যাচ্ছে।

ঘটনার কথাও স্বীকার করেছে সত্যব্রত। তবে হস্টেলের তিন তলার ব্যালকনি থেকে স্বপ্নদ্বীপের পড়ে যাওয়ার সময় সে ছিল না বলে দাবি করেছে। অন্যদিকে নাসিম আখতার আবার স্বীকার করেছে, সে র‌্যাগিংয়ের সময় ওই ঘরেই ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here