‘আপনি সত্যিই অগ্নিকন্যা’, বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চে মুখ্যমন্ত্রীর প্রশংসায় পঞ্চমুখ আম্বানি

0
47

খবরিয়া ২৪ নিউজ ডেস্ক, ২১ নভেম্বর, কলকাতাঃ কলকাতার নিউটাউনে মঙ্গলবার থেকে শুরু হয়েছে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। দু’দিনের এই মেগা ইভেন্টের উদ্বোধনে এদিন সাদা শাড়ির উপর অফ হোয়াইট ওয়েস্ট কোটে দেখা গেল মুখ্যমন্ত্রীকে। অনুষ্ঠানের প্রথমেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাবুল সুপ্রিয় এবং ইন্দ্রনীল সেনকে নিয়ে রাজ্য সঙ্গীতের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন। মঞ্চে উপস্থিত ছিলেন রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি, প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় সহ দেশ বিদেশের আরও অনেক বিশিষ্ট শিল্পপতি।

সম্মেলনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ রিলায়েন্স কর্ণধার মুকেশ অম্বানী। মুখ্যমন্ত্রীকে ‘সত্যিকারের অগ্নিকন্যা’ বলে সম্বোধন করলেন রিলায়েন্স কর্ণধার। বললেন, “প্রয়াত অটল বিহারী বাজপেয়ী আপনাকে যেমন বলতেন, আপনি সত্যিই অগ্নিকন্যা। ত্যাগের আগুন আপনার স্বর্ণময় চরিত্রকে আরও উজ্জ্বল করে তুলেছে। আর এখন আপনি সোনার বাংলাকে আরও উজ্জ্বল করে তুলেছেন।”

বাণিজ্য সম্মেলনের মঞ্চে মুকেশ আম্বানি নিজের ভাষণ শুরুই করলেন, ‘আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি’ বলে। মুকেশ আম্বানি জানিয়েছেন, বিজিবিএসের গত ৬ বছরে বাংলায় প্রায় ৪৫ হাজার কোটি টাকার বিনিয়োগ করে ফেলেছে রিলায়েন্স। আগামী ৩ বছরে রাজ্যে আরও ২০ হাজার কোটি টাকার বিনিয়োগ করবে তাঁর সংস্থা।

এই সম্মেলনকে কেন্দ্র করে শিল্প নিগমের পক্ষ থেকে বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণে আয়োজন করা হয়েছে একটি প্রদর্শনীর। যেখান থেকে রাজ্যে শিল্পের সম্ভাবনা, পরিকাঠামোর সুবিধা এবং ইতিমধ্যে ঘোষিত শিল্প প্রকল্পগুলি তুলে ধরা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here